আগাম নির্বাচনের আগে রাইসি’র স্থলাভিষিক্ত হচ্ছেন মোহাম্মদ মোখবার শ্যামনগর কৈখালী দশ মিনিটের টর্নেডোয় ক্ষতিগ্রস্থ শতাধিক বাড়িঘর গাছপালা কুড়িগ্রামে বজ্রপাতে দর্জি নিহত বিদ্যুৎ সাশ্রয়ের নিমিত্তে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নেসকোর উদ্যোগে গ্রাহক সমাবেশ সাতক্ষীরার তালা, আশাশুনি ও দেবহাটা উপজেলা পরিষদে লড়ছেন ৩৭ প্রার্থী ভোমরা স্থলবন্দর দিয়ে জিরা আমদানির পরিমাণ বেড়েছে ২ হাজার ৭৭৬ টন রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত ও মর্মাহত’ মোদি উলিপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ আওয়ামী লীগে যুদ্ধ এগিয়ে সাজু তালুকদার দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট সাগরের বুকে তৈরি হচ্ছে নতুন কুতুবদিয়া চট্টগ্রাম বাকলিয়া সরকারি কলেজে ফটিকছড়ি স্টুডেন্ট'স অ্যাসোসিয়েশন কমিটি অনুমোদন বজ্রপাতে সৈয়দপুর বিমান বন্দর ক্ষতিগ্রস্ত হওয়ায় সকাল থেকে বিমান ওঠানামা বিঘ্নিত লাখাইয়ে কৃষক পর্যায়ে ধান সংগহের অনলাইন লটারী অনুষ্ঠিত। জোনাকির নেতৃত্বে ইয়ামিন এবং নিলয় লাখাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি নিশ্চিতে অভিযান। দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা চার অঞ্চলে, ২ নম্বর সংকেত রাইসি নিহত: ইরানী সংবাদ মাধ্যমের ঘোষণা উলিপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু জয়পুরহাটে গোপনে ভোটের মাঠে সক্রিয় বিএনপির একাধিক নেতাকর্মী হেলিকপ্টারের ধ্বংসাবশেষ শনাক্ত, কোনো আরোহী বেঁচে নেই

স্ত্রীর সঙ্গে প্রতারণা করে দ্বিতীয় বিয়ের অভিযোগ স্বামীর বিরুদ্ধে


প্রথম বিয়ের তথ্য গোঁপন করে সালমান মুন্সী নামের এক যুবকের বিরুদ্ধে প্রতারণা করে দ্বিতীয় বিয়ে করার অভিযোগ তুলেছেন সায়মা খাতুন নামের এক ভুক্তভোগী নারী। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়নের বামনকান্দা গ্রামে। অভিযুক্ত যুবক সালমান মুন্সী ওই গ্রামের বাসিন্দা লুৎফর রহমান মুন্সীর ছেলে ও সায়মা খাতুনের স্বামী। সোমবার (২২ এপ্রিল) ভুক্তভোগী ওই নারী সায়মা খাতুন তাঁর স্বামীর বিরুদ্ধে মৌখিকভাবে ও একটি ভিডিও বক্তব্যে গণমাধ্যমকে এ অভিযোগ জানান। 


সায়মার অভিযোগ, সালমানের সঙ্গে সু-সম্পর্ক থাকাকালীন সময়ে প্রায় রাতেই তাঁর অজান্তে তাকে ঘুমের ওষুধ খাওয়াতেন। সেই সুযোগে তাঁর ঘর থেকে প্রয়োজনীয় কাগজপত্র, ব্যাংকের চেক, নগদ টাকা ৮৫ লাখ টাকা এবং সায়মার ঘর থেকে নগদ আরও ৮ লাখ টাকাসহ ৪৫ ভরি স্বর্নালংকার হাতিয়ে নেয় সালমান। তাঁর সরল বিশ্বাসের সুযোগ নিয়ে তাঁর সঙ্গে প্রতারণা করেছেন অভিযুক্ত সালমান মুন্সী। তাকে স্ত্রী হিসেবে অস্বীকৃতি, তাঁর গর্ভের সন্তান নষ্ট ও সামাজিকভাবে হেয় করার অভিযোগ করেন সায়মা খাতুন। সায়মা আরও বলেন, সালমানের সদ্য বিবাহিত বর্তমান স্ত্রীর বাড়িতে  একাধিক ছেলেরা তাদের  স্ত্রী বলেও দাবি করছেন। 


মামলা সুত্রে জানাযায়, কয়েক বছর আগে এক প্রবাসীর সঙ্গে সায়মার প্রথম বিয়ে হয়। সে সংসারে সায়মার দুই সন্তান রয়েছে। ওই প্রবাসী স্বামী সায়মা ও সন্তানের দীর্ঘদিন যাবত কোন খোঁজ-খবর না নেওয়ায়, গত ২০২২ সালে প্রথম স্বামীর সঙ্গে সায়মার বিবাহ বিচ্ছেদ হয়। এরপর সায়মা তাঁর বাবার বাড়ি উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের মালীগ্রামে বসবাস করতে থাকেন। পরে সায়মার দূরসম্পর্কের আত্মীয় পাশর্^বর্তী তুজারপুর ইউনিয়নের বামনকান্দা গ্রামের বাসিন্দা সালমান মুন্সীর সঙ্গে তার ঘনিষ্ট সম্পর্ক গড়ে উঠে। তারা প্রায় ৭/৮ বছর যাবত গোপনে স্বামী-স্ত্রীর মতো বসবাস করতে থাকেন, এতে সায়মা একাধিকবার সন্তান সম্ভাবনা হয়ে পড়ে। কিন্তু সালমান বিভিন্ন কলাকৌশলে সায়মার সরলতার সুযোগ নিয়ে সেই গর্ভের সন্তানকে  একাধিকবার নষ্ট করে।

একপর্যায়ে, উভয়ের মধ্যে সামাজিকভাবে বিবাহ বন্ধন ছাড়াই গোপনে শারীরিক সম্পর্ক ও একাধিকবার সায়মার গর্ভের সন্তান নষ্ট করার ফলে সায়মাকে বিবাহ করার জন্য প্রস্তাব দেয়। পরে তারা গোপনে বিবাহ করে।  পরবর্তীতে সায়মার শশুরবাড়িতে আনুষ্ঠানিকভাবে নেওয়ার জন্য সালমানকে তাগিদ দেন। কিন্তু এতে সম্মতি না দিয়ে বরং সায়মাকে বিভিন্ন অযুহাত দেখিয়ে কালক্ষেপন করতে থাকেন সালমান। এর মধ্যে পুনরায় সায়মা সন্তান সম্ভাবনা হয়ে পড়ে। এতে বিভিন্ন অযুহাত ও ভয়ভীতি দেখিয়ে সায়মার গর্ভের সন্তান নষ্ট করার জন্য তাকে পুনরায় বাধ্য করা হয়। তাকে গত ২০২১ সালের ১৩ ফেব্রæয়ারি রাজধানীর একটি হাসপাতালে অপারেশনের মাধ্যমে সায়মার গর্ভের ১০ সপ্তাহের সন্তান নষ্ট করা হয়। পরে অপারেশনের দুই দিন পর সায়মাকে হাসপাতালে রেখেই সটকে পড়ে সালমান এবং সায়মার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় সালমান। পরবর্তীতে সায়মা ২০২৩ সালের জুলাই মাসে সালমানের গ্রামের বাড়িতে গিয়ে সালমানের স্ত্রী হিসেবে স্বীকৃতি দাবি করেন। ওই দিন তাকে স্ত্রীর মর্যাদা না দিয়ে বরং অপমান করে বাড়ি থেকে তাকে তাড়িয়ে দেয় সালমান। পরবর্তীতে এ ঘটনায় একটি ন্যায় বিচারের দাবিতে বিজ্ঞ আদালতের দ্বারস্থ হন সায়মা। এ ঘটনায় একটি ন্যায় বিচারের দাবি করেন ভুক্তভোগী সায়মা।


এ বিষয়ে সালমান মুন্সীর সঙ্গে বক্তব্য জানতে তাঁর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাঁর বক্তব্য পাওয়া যায় নি। তবে, সালমানের মা রাশিদা বেগম বলেন, তাঁর ছেলে ও বৌ বাড়িতে নেই। তাঁরা বেড়াতে গিয়েছেন। সালমানের বাবা লুৎফর মুন্সী জানায়, তার ছেলের বিরুদ্ধে অভিযোগ গুলো বানোয়াট।

আরও খবর