প্রাথমিক শিক্ষক-কর্মকর্তাদের ৮ কাজে বিরত থাকার নির্দেশ সৌদি আরবের প্রধানমন্ত্রী হলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিমানবন্দরে চোখ ওঠা রোগীদের লাগবে চিকিৎসকের সার্টিফিকেট যুক্তরাষ্ট্রে পোশাক রপ্তানি বেড়েছে ৫৪ শতাংশ পুঠিয়ায় প্রাইভেট শিক্ষকের নির্যাতনের শিকার তার স্ত্রী, ও প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে অপকর্মের অভিযোগ, এলাকায় পোস্টারিং বিশ্বনেত্রী মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনার জন্মদিন রাজশাহীতে বিশ্বের দ্বিতীয় ক্ষুদ্রাকৃতির ‘মা’, মাসুরা বেগম দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময় টেকনাফে ৪ বছরের শিশু অপহরণ ! রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালিত নিজেকে নিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখি কেশবপুরে গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ হিস্ট্রি ক্লাবের (3MPC) প্রতিযোগিতার জয়ী 'টিম হিস্টোগ্রাফার্স '। বাঘায় সামাজিক সম্প্রীতি কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত চবিতে সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে সারিয়াকান্দিতে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় জেলা প্রশাসনের আয়োজনে শেরপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত ঝিনাইগাতীতে পর্যটন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত টেকনাফে পৃথক অভিযানে ৮৪হাজার পিস ইয়াবা জব্দ! বশেমুরবিপ্রবির ভেটেরিনারি বিভাগে দুইদিন ব্যাপী সার্জিক্যাল কেস প্রাক্টিস

শেষ ওয়ানডেতে জিততে পারবে কি বাংলাদেশ?

ফাইল ছবি


স্পোর্টস ডেস্ক : 


টানা ১৯ ম্যাচ জয়ের পর ওয়ানডেতে প্রথমবার জিম্বাবুয়ের কাছে হার। প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হারের ক্ষত যেন আরও যন্ত্রণাময় হয়ে উঠলো দ্বিতীয় ম্যাচেও হার। ৯ বছর পর বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের সিরিজ জয়। এবার তাদের চোখ হোয়াইটওয়াশে, যা বিরল। ২০০১ সালের নভেম্বরে শেষবার বাংলাদেশকে ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচে হারায় জিম্বাবুয়ানরা। এবারও কি সেই দুর্ভাগ্য ফিরে আসছে বহু বছর পর? বিসিবির উপদেষ্টা কোচ নাজমুল আবেদীন ফাহিমের বিশ্বাস, এই ম্যাচ জিততে পারে বাংলাদেশ।


শেষ ওয়ানডেতে বাংলাদেশের জয়ের সম্ভাবনা দেখছেন ফাহিম। জেতার জন্য দলকে পরামর্শ দিয়েছেন নিজেদের মতো করে খেলার। বেসরকারি টিভি চ্যানেল ‘চ্যানেল টোয়েন্টি ফোর’-এর সঙ্গে এক আলাপচারিতায় এই কথা বলেন তিনি, ‘কালকে যদি আমরা আমাদের মতো খেলি, তাহলে জিততে পারি। আমরা কিন্তু আমাদের মতো খেলছি না। আমরা নিজেদের মেলে ধরছি না, আমরা নিজেদের গুটিয়ে রেখেছি। আমাদের ফিফটি ওভারের ক্রিকেট নিয়ে যে অহংকারবোধ আছে, সেটা জাগানো দরকার। এটার দায়িত্ব টিম ম্যানেজমেন্টের। ম্যানেজমেন্ট যদি সেটা জাগাতে পারে, অধিনায়ক যদি জাগাতে পারে তাহলে আমাদের সক্ষমতা আছে জিম্বাবুয়েকে হারানোর। 


এই ম্যাচ জিতলে অপ্রাপ্তির মাঝেও প্রাপ্তি দেখতে পাচ্ছেন ফাহিম, ‘শেষ ম্যাচে যদি আমরা ভালো খেলে জিম্বাবুয়েকে হারাতে পারি, তাহলে ব্যক্তিগতভাবে আমি মনে করবো আমরা যা হারিয়েছি, হয়তো সিরিজ হেরে গেছি, কিন্তু আমরা যা হারিয়েছি, তার অনেকটাই আমরা ফিরে পাবো।

আরও খবর