কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

আক্কেলপুর কোরবানির পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত জরিমানা.

মো:মেশকাত হোসেন 

আক্কেলপুর উপজেলা প্রতিনিধি:

জয়পুরহাটের আক্কেলপুরে কোরবানির পশুহাটে অতিরিক্ত হাসিল আদায় করায় হাট ইজারাদারকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১২জুন) বিকেলে উপজেলার  আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজ হাটে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুনিরা সুলতানা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আক্কেলপুর কলেজ হাটের ইজারাদার সরকারের নির্ধারিত রেটের বাহিরে  তাদের ইচ্ছে মত অবৈধভাবে অতিরিক্ত হাসিল আদায় করে আসছে। হাটের হাসিল আদায়ের রসিদে হাসিলের টাকার অঙ্ক উল্লেখ করা হচ্ছে না। বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসন হাটে অভিযান পরিচালনা করে। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাট ইজারাদার রাশেদুল ইসলাম রাজাকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুনিরা সুলতানা বলেন, জনস্বার্থ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কোরবানির হাটে সরকার নির্ধারিত রেটের বাহিরে অতিরিক্ত হাসিল আদায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Tag