কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

শ্রীমঙ্গলে আনসার ব্যাটালিয়ন ক্যাম্প এর সামন থেকে ১০ ফুট লম্বা এক অজগর উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আবারও লোকালয় থেকে ধরা পড়লো ১০ ফুট লম্বা এক অজগর সাপ। 

রোববার (২৩ জুন) বেলা ২টার দিকে শ্রীমঙ্গল কালাপুর ইউনিয়নের আনসার ব্যাটালিয়ন ক্যাম্প এর সামনে থেকে এ সাপটিকে উদ্ধার করে শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।


সংগঠনের পরিচালক স্বপন দেব সজল জানান, রোববার (২৩ জুন) দুপুরে খবর পাই শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের আনসার ক্যাম্প সংলগ্ন এক বাড়িতে একটি সাপ দেখে এলাকার লোকজন রাসেল ভাইপার ভেবে আতঙ্কিত হয়ে পড়েন। পরবর্তীতে আমি বন বিভাগের এফডি সুব্রত সরকার-কে সাথে এই বাড়ি থেকে অক্ষত অবস্থায় সাপটি উদ্ধার করি। সাপটি ধরার পড়ে অজগর সাপ বলে নিশ্চিত করা হয়। সাপটির আনুমানিক ওজন ১২-১৩ কেজি হবে এবং প্রায় ৯-১০ ফুট লম্বা হবে বলে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল নিশ্চিত করেন।

 

এবিষয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনার ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম দেশচিত্রকে জানান, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন আজ আমাদের কাছে একটি অজগর সাপ অক্ষত অবস্থায় হস্তান্তর করেছে। বিকেলে লাউয়াছড়ায় অবমুক্ত করা হবে।


প্রসঙ্গত, গতকাল শনিবার(২০ জুন) শ্রীমঙ্গল উপজেলার জেটি রোড থেকে একটি অজগর সাপ এবং একটি বেত আঁচড়া সাপ ও দুইটি চিল পাখি উদ্ধার করা হয়।

আরও খবর