ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন বরিশাল স্টেডিয়ামকে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে পরিণত করা হবে-- প্রতিন্ত্রী জাহিদ ফারুক শামীম (এমপি) বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান।

আশাশুনিতে ঘূর্ণিঝড় মোকাবলায় সচেতনতামূলক প্রশিক্ষণ

বাংলাদশর ঘুর্ণিঝড় প্রবণ উপকূলীয় অঞ্চল পূর্বাভাস ভিত্তিক প্রাথমিক পদক্ষেপকে শক্তিশালী করার লক্ষ্যে আশাশুনিত স্থানীয় পর্যায়র স্টেকহোল্ডারদের পূর্বাভাসের ব্যাখ্যা, ঘূর্ণি ঝড়ের সংকেত ব্যবস্থা এবং সেক্টর নির্দিষ্ট পূর্বাভাসমূলক পদক্ষেপ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) সকালে উপজেলা পরিষদর সম্মেলন কক্ষে উত্তরণ এর অনুষ্ঠানের আয়োজন করে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রনি আলম নূরের সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, স্টেকহোল্ডার, সিপিপি লিডারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। 
প্রশিক্ষণে কিভাবে পূর্বাভাস করা হয়, ঘূর্ণিঝড় সতর্কীকরণ সিস্টেমের ব্যাখ্যা, সাধারণ বিভ্রান্তি এবং ব্যাখ্যা, পূর্বাভাস অনিশ্চয়তা এবং কীভাবে অনিশ্চয়তা মোকাবলা করা যায়, সাইক্লোন ট্রাকের ব্যাখ্যা উপস্থাপন করেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের জড় সতর্কিকরণ কেন্দ্রের উপপরিচালক ড. শামীম হাসান ভূঁইয়া। রাইমস’র টেকনিক্যাল অফিসার (আবহাওয়া) সয়দা সাবরিনা সুলতানা, কমিউনিকেশন ও এ্যাডভোকেসি  এসিএফ এর সিনিয়র অফিসার ইফফাত রুবাইয়াত এবং এসিএফ এর প্রকল্প ব্যবস্থাপক হুমায়ন কবির সুমনর সার্বিক ব্যবস্থাপনায় সভায় নিজেদের এলাকার সমস্যা ও সম্ভাবনা তুল ধরে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান দিপংকর বাছাড় দিপু, এসএম হোসেনুজ্জামান হাসোন, আবু দাউদ ঢালী, আশাশুনি প্রসক্লাবর সাধারণ সম্পাদক এস কে হাসান, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, খাজরা ইউনিয়নর প্যানেল চেয়ারম্যান সাইফুল ইসলাম বাচ্চু সিপিপি লিডার আ
Tag
আরও খবর