জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ স্কোয়াড ঘোষণা, দলে সাইফউদ্দিন-ইমন জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ স্কোয়াড ঘোষণা, দলে সাইফউদ্দিন-ইমন রাজশাহীর বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত খোলা থাকবে ৫ জেলার প্রাথমিক বিদ্যালয় রাজধানী টিভিতে নিয়োগ পেলেন সাংবাদিক আনারুল ইসলাম বাবু। সাতক্ষীরা কুলিয়ায় উপ-নির্বাচনে রওনাক-উল-ইসলাম রিপন জয়ী ৩৩ বিজিবি ব্যাটেলিয়ানের অভিযানে ৪ পিচ স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক উপকূলের প্রাণ-প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় মতবিনিময় সভা বৃষ্টির প্রার্থনায় গলাচিপায় ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত সোমভাগ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ হাবিবুর রহমান আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা মঙ্গলবার আইনগত সহায়তা পাওয়া করুণা নয়, বরং অধিকার: আইনমন্ত্রী ইউ এস এ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মাননা পদকে ভূষিত হলেন কবি নাজমুন নাহার নাজু লাখাইয়ে তিল আবাদ বাড়ছে। তীব্র গরমে আজব নুর বেগম ফাউন্ডেশন এন্ড ব্লাড ডোনেশন এর উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ রামুর ঈদগড় হতে অস্ত্র ও কার্তুজসহ অস্ত্র কারবারী সহোদর র‌্যাবের হাতে গ্রেফতার কক্সবাজার বিমানবন্দরে ৪৫০ গ্রাম স্বর্ণসহ যুবক আটক অসহায়ের মুখে হাসি ফোটান উখিয়ার ইয়াসিন রূপগঞ্জে ফর্টিস গ্রুপের ভূমি দস্যু কর্তৃক জোরপূর্বক জমি দখল করে বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ঝিনাইগাতীতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা

যোগ দিলেন বিজিবি মহাপরিচালক আশরাফুজ্জামান

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক হিসেবে যোগ দিয়েছেন মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। সোমবার বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসানের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর আগে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর, ঢাকায় সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক ও সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২৭তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ১৯৯২ সালের ২০ ডিসেম্বর সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছেন।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ফোর্ট সিল’র স্কুল অব আর্টিলারি, ভারতের তামিলনাড়–র ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ, নয়াদিল্লির ন্যাশনাল ডিফেন্স কলেজ ও ঢাকার মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেন। 

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ (এমডিএস), ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ও এমফিল এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন নিযুক্তিতে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। 

এছাড়া তিনি জাতিসংঘ শান্তি মিশন ইথিওপিয়া এবং সুদানে অংশ নিয়ে সফলতার সঙ্গে মিশন সম্পন্ন করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সচিবালয়ে শান্তিরক্ষী মিশন অপারেশন্সে ফোর্স জেনারেশন অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন।  

আরও খবর





৪২৪ কোটি টাকার তেল-গম-ডাল কিনছে সরকার

৫৯ দিন ৭ ঘন্টা ৫৫ মিনিট আগে