ইন্টারনেটের গতিতে দুই ধাপ এগোলো বাংলাদেশ মালয়েশিয়ায় জনশক্তি প্রেরণ বন্ধ হবে না, আশা প্রতিমন্ত্রীর গ্রামীণ মানুষের সুবিধায় তৃণমূল থেকে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী কুমিল্লা চৌদ্দগ্রামে বাতিসা বসন্তপুরে যাত্রীবাহী বাস উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ১৫ গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল-সেনা নিহত মেট্রোরেলের ভাড়ায় পূর্ণ হারেই ভ্যাট বসছে জুলাই থেকে কুমিল্লার চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ তরুণদের প্রতি মহানবীর বিশেষ নির্দেশনা অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকায় আরেক ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্ত টাইমস হায়ার এডুকেশন রাঙ্কিং এ দেশসেরা খুবি জলদস্যু থেকে মুক্তি পাওয়া সালেহ আহমেদ এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় হাজী মোহাম্মদ মানিক শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত এক মহিলা কেতকী বাড়ী বাজারে নবনির্বাচিত চেয়ারম্যান কুতুব‌দিয়ায় এল‌পি গ‌্যাস ব্যবসায়ীকে অর্ধ লক্ষ টাকা জ‌রিমানা ঝিনাইগাতীতে কৃষি জমি নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ২১ মে ব্যাংক বন্ধ থাকবে কক্সবাজারের যেসব এলাকায় মাতারবাড়ি সড়কে ডাকাতি ও পুলিশকে গুলি করার ঘটনায় আটক-১ উপজেলা ভূমি অফিস নবনির্মিত সৌন্দর্যবর্ধন এর শুভ উদ্বোধন করলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান

উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির

নাফ নদীতে মাছ ধরতে গিয়ে কক্সবাজারের উখিয়ার থাইংখালীর সীমান্ত এলাকা থেকে ১০ বাংলাদেশী জেলেকে অপহরণ করে নিয়ে গেছে মিয়ানমারের বিদ্রোহী গোষ্টি আরাকান আর্মি (এএ)।

বুধবার (১ মে) সকাল ৮ টার উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর রহমতের বিল সীমান্তে নাফ নদী থেকে তাদেরকে ধরে নিয়ে যায়।

অপহরণের বিষয়টি নিশ্চিত করে পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী মুঠোফোনে জানান, জেলেরা নাফনদীর বাংলাদেশ অংশে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার হন।

গফুর উদ্দিন বলেন, আরাকান আর্মির সদস্যরাই আমাদের জেলেদের নিয়ে গেছে। কারণ রহমতের বিল সীমান্তে মিয়ানমার অংশে এখন সেদেশের কোনো সরকারী বাহিনী নেই। যারা ছিলো তাঁরা সবাই সংঘাতের সময় পালিয়ে বাংলাদেশে চলে এসেছিলো। এখন রহমতের বিলের ওপারে মিয়ানমানের ওই এলাকাটি আরাকান আর্মির দখলেই আছে।

এছাড়া বিভিন্ন সূত্রে গফুর উদ্দিন খবর পেয়েছেন আরাকান আর্মিই জেলেদের নিয়ে গেছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর হোসেন মুঠোফোনে জানান, যেহেতু সীমান্ত এলাকা থেকেই অপহরণের শিকার হয়েছে তাঁরা, তাই গতকালকে রাতেই বিষয়টি বিজিবিকে জানানো হয়েছে এবং তাঁদেরকে উদ্ধারের জন্য ইতোমধ্যে বিষয়টি উচ্চ পর্যায়ে জানানো হয়েছে।

আরাকান আর্মির নাম সরাসরি না বললেও তানভীর হোসেন বলেন, তিনিও শুনেছেন মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠনই এ কাজ করেছে।

অপহৃতরা হলেন, মৃত জালাল আহমেদের ছেলে সাইফুল ইসলাম, মৃত আলী আহমদের ছেলে আব্দুর রহমান ও আয়ুবুল ইসলাম, তাহেরের ছেলে মোঃ সোহান, মৃত সোহাব হোসেনের ছেলে জানি আলম, মৃত আব্দুস সালামের ছেলে আব্দু রহিম, জালাল আহমেদের ছেলে আনোয়ার। এরা সকলেই উখিয়ার থাইংখালীর রহমতের বিল এলাকার ৩নং ওয়ার্ডের বাসিন্দা বলেন জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন।

রহমতের বিলের পাশাপাশি এলাকা পালংখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পুটিবুনিয়া এলাকার আছে তিনজন। তারা হলেন, মৃত মোঃ হোসেনের ছেলে ওসমান গনি, মৃত আজিজ সালামের ছেলে আবুল হাসিম ও একই এলাকার মোঃ ওসমান।

এদিকে অপহৃতদের পরিবার গতকালকে থেকে উৎকণ্ঠায় আছেন। যেকোনো মূল্যে অহপহৃতদেরকে অক্ষত অবস্থায় ফিরিয়ে আনার দাবী অপহৃতদের পরিবারের।

এবিষয়ে বিজিবির বক্তব্য পাওয়া যায়নি।

Tag
আরও খবর


উখিয়ায় গাঁজাসহ বাবা-ছেলে আটক

১ দিন ১৬ ঘন্টা ৪৮ মিনিট আগে