পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি পেতে তরুনী অনশন ভোলা থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসা লঞ্চ কর্নফুলি ৩ এ অগ্নিকান্ড আহত ০৭ সড়কে দুর্ঘটনা রোধে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ আজও ভালো নেই ঢাকার বাতাস! আগামী ২৯ মে লাখাই উপজেলা পরিষদ নির্বাচন। কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে নিয়েছে দ্বিতীয় স্ত্রী চট্টগ্রামে হিটস্ট্রোকে শিশুসহ ২ জনের মৃত্যু ডিপফেকের শিকার আমির খান ছুটলেন থানায় হেলিকপ্টার দুর্ঘটনায় কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ১০ প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী কাতারের আমিরের নামে ঢাকায় সড়ক ও পার্ক, উদ্বোধন ২৩ এপ্রিল হিট অ্যালার্টে আরও ৭ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দাবি ঝিনাইদহ জেলার পানি উঠছে না নলকূপে আনন্দ-উচ্ছ্বাসে মুসলিম কমিউনিটি মৌলভীবাজার এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি ঝিনাইগাতী উপজেলার ডেফলাই গ্রামের বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব হানিফ উদ্দিন মাস্টার আর নেই মনপুরায় খল থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার। বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার টেকনাফ সীমান্ত দিয়ে ২৪ ঘন্টায় আশ্রয় নিল ২৪ বিজিপি সদস্য

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ঝুঁকিপূর্ণ গাছ, ঘটতে পারে দূর্ঘটনা

যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের পাকা সড়কের পাশে একটি মরা রেইট্রি গাছের নিচদিয়ে ঝুঁকি নিয়ে চলছে রোগী পরিবহন সহ সাধারণ যানবাহন। যে কনো সময় ডাল ভেঙে বা গাছ উপড়ে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।


সরজমিনে দেখা যায়,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান গেট এর পাশে হাসপাতালের সিমানা প্রাচিরের ভেতরে সড়কের পাশে বড় রেইনট্রি গাছ মরা অবস্থায় দাঁড়িয়ে আছে। গাছের মরা ডাল সড়কের মাঝ বরাবর হেলে পড়েছে।


এ সড়কে নিয়মিত যাত্রী নিয়ে যাওয়া আসা করেন ইজিবাইক, রিক্সা, ভ্যান৷সহ সাধারণ মানুষ অনেকই বলছেন, ‘এই পথে দিয়ে নিয়মিত যাওয়া-আসা করি অনেক সময় এই মরা গাছের ডাল আমাদের সামনে ভেঙ্গে পড়তে দেখেছি। আমরা আতঙ্কে আছি।নিকটেই রয়েছে অসংখ্য দোকান যাদেরকে সার্বক্ষনিক ঝুকিপূর্ণ অবস্থায় থাকতে হয়।


স্থানীয়রা জানান একটু বাতাস হলেই ডাল ভেঙ্গে পরে সড়কের উপর। প্রতিদিন ঝুঁকি নিয়ে বিভিন্ন যানবাহন চলছে। এই গাছটি অপসারণ করা না হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি মৌখিক ভাবে জানিয়েছি কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি।


অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান যায়, তিনি বলেন সরকারি গাছ টাকতে হলে বন বিভাগের অনুমোতি প্রয়োজন হয়। গাছটি ঝুঁকিপূর্ণ উলেক্ষ করে উপজেলা বন বিভাগ কে লিখিত ভাবে জানানো হয়েছে বলে জানা যায়। 


সামান্য ঝড়বৃষ্টি বা দমকা বাতাসে গাছের ডাল এমনকি গাছও ভেঙ্গে পড়ার আশঙ্কা রয়েছে। ফলে রাস্তার পাশে এ সব মরা দাঁড়িয়ে থাকায় চরম ঝুঁকি নিয়ে চলছে পথচারী ও যানবাহন। যে কোন মূহুর্তে ঘটতে পারে প্রাণহানির মতো ঘটনাও। তাই বড় ধরণের কোন দুর্ঘটনা ঘটার আগেই ঝুঁকিপূর্ণ মরা গাছ জরুরি ভাবে অপসারণ করা প্রয়োজন বলে জানিয়েছেন এলাকাবাসী।