রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের কাছাকাছি আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের তীব্র দাবদাহের খবর যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গীকার : অর্থ প্রতিমন্ত্রী বাংলার বাঘ নামে পরিচিত হক সাহেব ছিলেন গণমানুষের নেতা : রাষ্ট্রপতি মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান পৈত্রিক সম্পত্তির নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ সরিষাবাড়ীতে প্রাথমিক বিদ্যালয়ে জমিদাতার সন্তানের বুকফাটা কান্না। বগুড়ায় আবহাওয়া অধিদপ্তরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড মধুপুরে তৃতীয় লিঙ্গের পরিচালিত স্বপ্নজয়ী স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ শৈলকুপার কুশবাড়ীয়া গ্রামে যোগদান অনুষ্ঠান তীব্র গরমে সমুদ্র স্নানে স্বস্তি পর্যটকদের তীব্র গরমে সমুদ্র শহরে শরবত ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করলেন শহিদুল হক সোহেল মেয়র মাহাবুবের অর্থায়নে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ শাজাহানপুরে মাটি ব্যবসায়ীদের দৌড়ত্ব থামাতে পারছেনা প্রশাসন বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সের ফ্যান নষ্ট থাকায় গরমে বিপাকে ভর্তিকৃত রোগীরা মির্জাগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ দোয়া অনুষ্ঠিত ঝিনাইগাতীতে উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা

বানিয়াচংয়ে ৯টি দোকান আগুনে পুড়ে ছাই


বানিয়াচং উপজেলার ১২নং সুজাতপুর ইউনিয়নের ইকরাম বাজারে আগুনে পুড়ে ৯টি দোকান ছাই হয়ে গেছে। মঙ্গলবার (৩০মে) রাত সাড়ে ১১টার দিকে এই আগুন লাগে। আগুনে ৪টি মুদি মালের দোকান, ৩টি সেলুন, ১টি ইলেক্ট্রনিক্স ও ১টি ফার্মেসী দোকানের সকল মালামাল পুড়ে যায়।


খবর পেয়ে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৭০ লাখ টাকার উপরে হবে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানিয়েছেন।


সুত্র জানায়, প্রতিদিনের ন্যায় বাজারের ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে বাড়িতে চলে যান। একপর্যায়ে হঠাৎ করে হাফিজ মিয়ার মুদি মালের দোকানে আগুন দেখতে পায় স্থানীয়রা। পরে আশে পাশের অন্যান্য ব্যবসায়ী ও এলাকাবাসী এসে আগুন নিভানোর চেষ্টা করে। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।


আগুনে মুদি মালের ব্যবসায়ী নিকেশ দাশ, হেমরাজ দাস, হাফিজ মিয়া ও রিপন চক্রবর্তীর দোকান, সেলুন ব্যবসায়ী অজিত দাস, ভানু শীল, কাজল শীল, ফার্মেসী ব্যবসায়ী অঙ্গদ দাস ও ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী সনজিত দাসের দোকান সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।


এই বিষয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে আমারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।


যদি আমরা সময় মতো না যেতে পারতাম তাহলে আগুন পুরে বাজারে ছড়িয়ে পরতো। স্থানীয়রা বলছে আগুনের সুত্রপাত নাকি একটি মুদি মালের দোকানের সর্টসার্কিট থেকে। তবে ক্ষয়ক্ষতির পরিমান এতো বেশি হবে না।

আরও খবর