শিক্ষিত বেকারেরা দেশের জন্য বোঝা হয়ে গেছে : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহামুদ লাখাইয়ে আলখিদমা রক্তদান সোসাইটির ফ্রী ব্লাডগ্রুপ টেস্ট কর্মসূচী। লাখাইয়ে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ। চিলমারীতে বৃষ্টির জন্য খোলা আকাশের নিচে বিশেষ নামাজ আদায় পাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুত সম্পন্ন বাংলাদেশের ব্যাপক উন্নতি দেখে আমরা এখন লজ্জিত হই : পাক প্রধানমন্ত্রী জিম্বাবুয়ে সিরিজ ও ডিপিএলে খেলবেন সাকিব আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি ক্ষেতলালে চেয়ারম্যান প্রার্থী নাজ্জাসী চৌধুরীর ছয় দফা অঙ্গীকার নালিতাবাড়ী থানা পুলিশের অভিযানে ভারতীয় মদসহ দুইজন গ্রেফতার টিকটক করে তদন্ত কমিটির সম্মুখীন হচ্ছে বশেমুরবিপ্রবির এক কর্মচারী বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন শেরপুরের ঝিনাইগাতীতে গৃহবধূর অর্ধগলিত লাশ উদ্ধার, আটক-১ হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ টেকনাফে চালক মোস্তাককে খুন করে টমটম ছিনতাই মামলার ৬আসামী গ্রেফতার ; টমটম উদ্ধার অবৈধ রেশন বাণিজ্যকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতা খুন: নেপথ্যে আরসা রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্য নিরাপত্তাহীনতা টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার

বিদ্যুৎ ও দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কিছু কথা।

মোঃ জাহিদুল হক - রিপোর্টার

প্রকাশের সময়: 09-06-2023 12:24:56 am

ছবিঃ সংগ্রহিত


আমি গ্রামে থাকি, আমার বয়স ৩২। আমি আমার জিবনে এত গরম ফিল করি নাই। বিদ্যুৎ এর চাহিদা সাধারণ তুলনায় এসময় বেশি হওয়াটাই স্বাভাবিক। তবে হঠাৎ করে কয়লা কেনার গোজামিল না পেলে বর্তমানের পরিস্থিতি সারা বিশ্বে যেরকম তাতে এরকম হওয়াটাই স্বাভাবিক। আজ সারাদিন আকাশ মেঘলা ছিলো লোডশেডিং খুব কম ছিলো আমার এলাকায়। সো বিদ্যুৎ নিয়া আজাইরা পোস্ট ও কমেন্ট করা থেকে বিরত থাইকা যার যার স্থানে থেকে সৎ থেকে  কাজ করাটাই মনে হয় ভাল। এতে দেশের উন্নতি হবে। আর যারা দুর্নীতি দুর্নীতি কইরা কান ঝালাপালা করতাছেন তাদের উদ্দেশ্য করে বলি, কোন দল ও সরকারি নেতা হওয়ার আগে সরকারি চাকরি এবং যারা আওয়ামীলীগ এর নেতা তারা আগে মানুষ এরপর তারা দলের নেতা বা সরকারি কর্মকর্তা। দ্রব্যমূল্যের দাম কি শুধু সারা বিশ্বের এরকম অবস্থার কারনে বাড়ছে? না। অসহনীয় পর্যায়ে যাওয়ার জন্য ৬০ পার্সেন্ট দায়ী ব্যবসায়ী সিন্ডিকেট। সারা দুনিয়ায় দ্রব্যমূল্যের দাম বেড়েছে, কয়টা দেশে এরকম নির্লজ্জ সিন্ডিকেট ব্যবসায়ী, নেতা, সরকারি কর্মকর্তা রয়েছে। এরা সুযোগ পেলে নিজের বাবা মাকেও বিক্রি করে দিতে পারে। এখন কিছু দুর্নীতি পরায়ণ মানুষ, সিন্ডিকেট ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তাদের জন্য আপনি দল এবং সরকারি চাকরির দোষ দিতে পারেন না, এদের মধ্যেও অনেক ভাল মানুষ রয়েছে। যাদের বর্তমানে সংসার চালাতে তারা হিমশিম খাচ্ছে।



যদিও এদের সংখ্যা নেহাতই কম। আর এসকল মানুষগুলা আপনার অথবা আমার ভাই, বাবা, চাচা, মামা, আত্বীয়স্বজন ইত্যাদি। মাথা ব্যাথা হলে মাথা কাটা কোন সমাধান হতে পারেনা। সরকারের নেতা বা সরকারি কর্মকর্তার সমালোচনা না করে আগে এদেরকে নিয়ে সমালোচনা করুন অথবা এদের পারলে বোঝান, না শুনলে আল্লাহর কাছে বিচার দিয়া রাখেন। বিচার একদিন হবেই কিছুদিন আগে অথবা পরে। সিংহ বনের রাজাও একদিন বুড়ো হয়ে শিকার করতে না পেরে মারা যায়। একটা পরিবার সুন্দরভাবে চালিয়ে রাখতে সবার যার যার অবস্থান থেকে সেরাটা দিতে হয়, সেখানে দেশ অনেক বড় ব্যাপার। আমরা জনগণ যদি ভাল না হই কোন প্রধানমন্ত্রীই একা একটা দেশের উন্নতি করতে পারেনা। আরেকটা কথা আমাদের দেশের প্রধানমন্ত্রীকে নিয়া বেফাঁস কথা বইলেন না। মানুষটা পরিবারের সবাইকে হারিয়ে একা এরকম মুসতাক মার্কা একটা মুর্খ জাতি নিয়ে যেভাবে ১৪ বছর ধরে দেশটাকে খুব সুন্দর ভাবে চালিয়ে যাচ্ছে, কখনো একটা ধন্যবাদ দিয়েছেন? তিনি পারতেন এদেশে না এসে বাবা মা তুলে গালিগালাজ না খেয়ে পায়ের ওপর পা রেখে বিদেশ গিয়ে থাকতে। একটা মানুষ একা আর কত করবে? প্রধানমন্ত্রী, নেতা, বা সরকারি কর্মকর্তা বাদে আপনার আমার কি কিছুই করার নাই দেশের জন্যে? 

Tag
আরও খবর
deshchitro-6627268572040-230424090957.webp
উচ্চশিক্ষা অর্জনে শিক্ষকের ভূমিকা

২ দিন ২০ ঘন্টা ৯ মিনিট আগে






660820eb14353-300324082547.webp
আলিয়া মাদরাসার শিক্ষাব্যবস্থা কোন পথে?

২৬ দিন ৯ ঘন্টা ৪১ মিনিট আগে