জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ মির্জাগঞ্জে গাঁজাসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার

তৃতীয় বছরে পদার্পণ করল বালিয়াডাঙ্গী উপজেলার ব্যতিক্রমধর্মী নিরন্ন মানুষের জন্য "মেহমানখানা "।


তৃতীয় বছরে পদার্পণ করল বালিয়াডাঙ্গী উপজেলার জ্যৈষ্ঠ   সাংবাদিক হারুন অর রশিদ এর উদ্যোগে ব্যতিক্রমধর্মী নিরন্ন মানুষের জন্য "মেহমানখানা  "। প্রতি সপ্তাহের শুক্রবার জুমার নামাজ শেষে অসহায় ছিন্নমূল মানুষের জন্য খাদ্য সরবরাহ করেন ।  মেহমানখানা টি ১০৪ সপ্তাহ যাবৎ   ভিক্ষুক, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য খাদ্য সরবরাহ করে যাচ্ছেন  । ব্যক্তিগত উদ্যোগে মেহমান- খানাটি শুরুতে পরিচালনা করলেও বর্তমানে শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতায় আরো পুষ্পঠিত হয়েছে । শুরুতে ১১৫ জন অসহায়, দারিদ্র, ছিন্নমূল মানুষের খাদ্য  সরবরাহ করলেও আজ তা এসে দাঁড়িয়েছে প্রায় ২৫০  জনে।   আজ ১০৪ তম সপ্তাহে প্রায় ২৫০ জন নিরন্ন মানুষকে চেয়ার টেবিলে বসিয়ে খাওয়ার  দৃশ্য চোখে পরেছে  । এই মেহমানখানা টি কেন করা হয়েছে এমন প্রশ্নের জবাবে  সাংবাদিক হারুন অর রশিদ জানান, শুরুর এক সপ্তাহ আগে আমার কাছে একজন অসহায় মানুষ এসে দুপুরের খাবার চায়লেন এবং বললেন দীর্ঘদিন ধরে ভালো খাবার খেতে পারিনি, আজ কয়েকজন বড়লোকের বাড়িতে  গিয়েও খাবার পাইনি, একথা শুনে মানসিকভাবে প্রস্তুতি নিই প্রতি শুক্রবার এক বেলা এসব অসহায় ও ভিক্ষুকদের ভাল খাবারের ব্যবস্থা করার।   এটি আমার কাছে কয়েকজন বন্ধু ও আমার বৌ বাচ্চাদের সংগে পরামর্শ করি।তারাও আমাকে উৎসাহিত করে। সেই থেকেই এ কর্মসূচি চলমান রয়েছে।

সাংবাদিক হারুন অর রশিদ  আরো জানান, প্রথমে এটি হতভাগা সেন্টার নামে চললেও পরবর্তিতে  এটি মেহমানখানা নাম করণ করা হয়। প্রথম কয়েক শুক্রবারে নিজ অর্থায়নে খাদ্য সরবরাহ করি। এখন আমার পাশাপাশি অনেকেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তাই , "মেহমানখানা" পরিচালনা করতে অসুবিধা হবেনা ইনশাল্লাহ  ।   


এদিকে এমন মহতী উদ্যোগের জন্য সাদা মনের এই  সাংবাদিক হারুন অর রশিদ   জনসাধারণের প্রশংসায় মুখরিত হচ্ছেন।


আজ দু বছর পূর্তি উপলক্ষে  জেলার বিভিন্ন সংবাদ কর্মী , সুশীল ব্যক্তি , রাজনৈতিক ও মেহমান খানার মেহমান বৃন্দ উপস্থিত ছিলেন ।

Tag
আরও খবর