নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ

ঠাকুরগাঁওয়ে বর্ণিল আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন


ঠাকুরগাঁওয়ের কৃতি সন্তান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি(১৯৪৯-১৯৫৩) ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন আইন বিভাগের ছাত্র, সাবেক এমএলএ, পার্লামেন্টারি (যুক্তফ্রন্ট) ও ভাষা সৈনিক মরহুম এ্যাডভোকেট মুহাম্মদ দবিরুল ইসলাম এর পরিবারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন বর্ণিল আয়োজনে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় । পরে মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে বিশেষ আলোচনা হয়। এ সময় পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মরহুম  এডভোকেট দবিরুল  ইসলামের জ্যেষ্ঠ পুত্র   আহসান হাবীব বুলবুল ( সিনিয়র সহ-সভাপতি  বালিয়াডাঙ্গী   উপজেলা আওয়ামীলীগ), মরহুমের কনিষ্ঠ পুত্র  মোঃ আহসান উল্লাহ ফিলিপ (সাবেক ছাত্র নেতা , যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য, ঠাকুরগাঁও - ২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ),.......... 



সহ এলাকাবাসী । 

এ সময় আহসান উল্লাহ ফিলিপ  বলেন -আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর)। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দাদার বাড়িতে জন্মগ্রহণ করেন।


এবারের জন্মদিনে শেখ হাসিনা মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে সেখানে যান প্রধানমন্ত্রী। তিনি সেখানে ঘরোয়া পরিবেশে জন্মদিন পালন করবেন বলে জানা গেছে। 


শেখ হাসিনার ডাক নাম হাসু (হাচু)। পিতা বঙ্গবন্ধু আদর করে এই নামেই ডাকতেন তাকে। শেখ হাসিনার শৈশব-কৈশোর কেটেছে দাদা-দাদির কোলে-পিঠে মধুমতি নদীর তীরে টুঙ্গিপাড়ায়। তারা পাঁচ ভাই-বোন। অপর চার জন হচ্ছেন—শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেল। ভাই-বোনদের মধ্যে শেখ হাসিনা ও রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে পিতা বঙ্গবন্ধু এবং মাতা ফজিলাতুন নেছাসহ সবাই ঘাতকদের হাতে নিহত হন।

আবেগ প্রফুল্ল হয়ে বলেন  -বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ  তার পরিবার প্রাণ হারিয়েছে ঘাতকদের আঘাতে  আর আমার পিতা  প্রাণ হারিয়েছে পাকিস্তানি  স্বৈরাশাসকদের নির্মম   অত্যাচারে কারাগারে অসুস্থ হওয়ার কারণে ১৯৬১ সালে । 


সর্বশেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের  দীর্ঘায়ু কামনা করেন ।

Tag
আরও খবর