নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী। নির্বাচনকে ঘিরে কুড়িগ্রামে কঠোর অবস্থানে পুলিশ, সহিংসতা করে কেউই ছাড় পাবে না - পুলিশসুপার আশাশুনি উপজেলা নির্বাচন মঙ্গলবার,ত্রি মুখী লড়াই,জামায়েত বিএপির ভোটারা ভোট দিলে দ্বিমুখী লড়াই। টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪ বিচারপ্রার্থীদের ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র উখিয়ায় কুখ্যাত রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রসহ আটক টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ চকরিয়ায় ডাম্পার ট্রাকের সঙ্গে সংঘর্ষে ইজিবাইক চালক নিহত পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদের হাতের হাড় ভেঙে আহত, সুস্থতা কামনা ঝিনাইগাতীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে প্রশিক্ষণ প্রদান সাতক্ষীরায় তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ৭ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে

ট্রেনে করে পদ্মা নদী পার হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ট্রেনে চড়ে পদ্মা সেতু পার হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুন্সীগঞ্জের মাওয়া রেল স্টেশনে ঢাকা-ভাঙ্গা রেল চলাচল উদ্বোধন শেষে মঙ্গলবার তার সফর সঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রী পদ্মা সেতু পার হন। 

বিকালে তিনি ভাঙ্গার কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন।


এর আগে প্রধানমন্ত্রী তার বক্তব্যে স্বপ্নের পদ্মা সেতু হয়ে রেল চলাচলের মাহেন্দ্রক্ষণকে ‘স্বপ্ন পূরণের দিন হিসেবে’অভিহিত করেছেন তিনি। পদ্মা সেতু হয়ে ঢাকা-যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ। শেষ হয়েছে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ৮২ কিলোমিটার রেলপথের কাজ। এ অংশের উদ্বোধনের এক সপ্তাহ পর বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হবে। ইতোমধ্যে পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রাথমিক পদক্ষেপ সম্পন্ন করেছে রেল কর্তৃপক্ষ।

এর আগে মঙ্গলবার বেলা ১১টায় তিনি মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্বোধনী অনুষ্ঠানে পৌঁছান। এর আগের সকাল ১০টা ১০ মিনিটে সড়ক পথে মাওয়ার উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী।

পদ্মা সেতুতে রেল চলাচল উদ্বোধন হওয়ায় এ অঞ্চলে যোগাযোগের নবদিগন্ত উন্মোচিত হলো। এ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে।

জানা গেছে, ইতোমধ্যে ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত একাধিকবার যাত্রী ও মালবাহী ট্রেনের ট্রায়াল সম্পন্ন হয়েছে। গত কয়েক দিন ধরে মাওয়া থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত অন্তত ৬ বার ১০ কোচের একটি ট্রেনের ট্রায়াল হয়েছে। সর্বোচ্চ ১২০ কিলোমিটার গতিতে ট্রেন চালানো হয়েছে এই রুটে। এদিকে ট্রেনে পদ্মাসেতু পাড়ি দেয়ার পরে শিবচর স্টেশনে শিবচর পৌরসভার মেয়র জনাব আওলাদ খানের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী মাননীয় প্রধানমন্ত্রীকে একনজর দেখার ও অভিন্দন জানানোর উক্ত স্টেশনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে অপেক্ষা করে। এসময় শিবচরের বিভিন্ন ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও চেয়ারম্যানগনও স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

Tag