গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে প্রোটিনের চাহিদা মেটাতে ডিম না মুরগির মাংস, কোনটি উপযোগী? ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে ৫ বছর: গবেষণা ঝিকিমিকি সাজে কানে ঐশ্বরিয়া, নেটপাড়ায় হাসির রোল ইসরায়েলকে সতর্ক করলেন ১৩ দেশের পররাষ্ট্রমন্ত্রী অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য আমিরাতফেরত যাত্রীর কাছে মিলল সাড়ে চার কোটি টাকার সোনা ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী ডলারের প্রবাহ বাড়াতে ব্যাংকের এমডিরা যুক্তরাষ্ট্র যাচ্ছেন তীব্র তাপদাহের পর বড়লেখায় স্বস্তির বৃষ্টি যেদিন থেকে আবারও বৃষ্টি এআই জীবনধারা সহজ করলেও সভ্যতার জন্য ঝুঁকি: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আইপিএলে আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব আবার ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট

১লাখ ৯০ হাজার মিটার কারেন্ট জাল সহ ১৩ জেলে আটক, বিভিন্ন মেয়াদে জেল

মাহবুব আলম 

শরীয়তপুর প্রতিনিধিঃ


প্রজনন মৌসুম উপলক্ষে নদীতে চলছে মাছ ধরায় নিষেধাজ্ঞা । নিষেধাজ্ঞা অমান্য করে যারা মাছ নিধন করছে তাদের বিরুদ্ধে চলছে অভিজান।


নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে নড়িয়া মৎস্য কর্মকর্তা, নৌ বাহিনীর সদস্য ও মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশ নিয়েছে এ অভিজানে।


রবিবার (২২ অক্টোবর) শরীয়তপুর নড়িয়া উপজেলা পদ্মা নদীতে সকাল থেকে চালানো হয় এ অভিজান। চলে বিকেল পর্যন্ত। 


এ সময় ১ লাখ ৯০ হাজার  মিটার কারেন্ট জাল, ১৫ কেজি ইলিশ মাছ সহ  ১৩ জন জেলে আটক করা হয়। পরে মোবাইলকোর্ট এর মাধ্যমে মাছগুলো এতিম খানায় বিলি করা হয়, অবৈধ কারেন্ট জাল পুরিয়ে নস্ট করা হয়। এবং আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। 


এ বিষয় নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য বলেন আমরা মা ইলিশ রক্ষা অভিজান পরিচলনা করছি। এতে ১৩ জনকে আটক করি। এদের কাছে ১৫ কেজির মতো ইলিশ মাছ পাওয়া গেছে এবং প্রায় ১ লাখ ৯০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। এ অভিজান অব্যাহত থাকবে।


Tag
আরও খবর






6648229db1a9f-180524093805.webp
৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে

৫ ঘন্টা ৮ মিনিট আগে