মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন বরিশাল স্টেডিয়ামকে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে পরিণত করা হবে-- প্রতিন্ত্রী জাহিদ ফারুক শামীম (এমপি)

ফরিদপুরে এক ঘন্টার শিশু বিষয়ক কর্মকর্তা হলেন শিক্ষার্থী আফিয়া

‘ক্ষমতায় সমানে সমান’ প্রতিপাদ্যে নারী ক্ষমতায়ন এবং মেয়েদের সক্ষমতা নিশ্চিতের প্রচেষ্টায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে  বুধবার সকালে বাংলাদেশ শিশু একাডেমী ফরিদপুর কার্যালয়ে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হিসেবে ১ ঘণ্টা প্রতীকি দায়িত্ব পালন করেছে এনসিটিএফ ফরিদপুর জেলার চাইল্ড পার্লামেন্ট সদস্য আফিয়া জাহীন।


প্লান ইন্টারন্যাশনালের আর্থিক সহযোগিতায় এবং ইয়ূথ ফর চেঞ্জ ও ইয়েস বাংলাদেশের বাস্তবায়নে জাতীয়ভাবে কাজ করা শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফরিদপুর ব্যতিক্রমী এই আয়োজন করে। 


সারাবিশ্বে কন্যা শিশুদের স্বাধীনতা ও অধিকারকে প্রাধান্য দিয়ে ‘গালর্স টেকওভার’ শীর্ষক এই কর্মসূচিতে ফরিদপুর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরের কাছে থেকে বুধবার সকালে তার কার্যালয়ে ১ ঘন্টার জন্যে প্রতীকি দায়িত্ব বুঝে নেন শিশু শিক্ষার্থী আফিয়া জাহীন। এসময় জেলার সকল শিশুর পক্ষে আফিয়া জাহীন জেলা শিশু বিষয়ক কর্মকর্তাকে ফুলের শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং ১ ঘন্টার জন্যে হলেও সিদ্ধান্ত গ্রহণের আসনে বসার সুযোগ দেওয়ার জন্য  শিশু বিষয়ক কর্মকর্তাকে ধন্যবাদ জানান। প্রতীকি দায়িত্ব পালনকালে আফিয়া জেলার শিশু অধিকার সম্পর্কিত কার্যক্রমের তদারকি করেন। একই সাথে শিশু একাডেমীতে চলমান কার্যক্রমের খোঁজখবর নেয় এবং শিশু বান্ধব পরিবেশে সকল ইতিবাচক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্যে তিনি সকলকে আহ্বান জানায়। 


এনসিটিএফ ফরিদপুর জেলার শিশু সাংসদ আফিয়া জানায়, জেলার শিশু সম্পর্কিত সকল কাজের জন্যেই শিশু বিষয়ক কর্মকর্তা তাই যেকোন প্রয়োজনে শিশুদের সর্বোচ্চ স্বার্থরক্ষায় এই অফিসের দরজা সর্বদা খোলা। প্রতীকি শিশু বিষয়ক কর্মকর্তা হিসেবে আফিফা সকলকে ঐক্যবদ্ধভাবে শিশু অধিকার বাস্তবায়নে কাজ করার আহ্বান জানায়। একই সাথে পরিবার থেকে শুরু করে সমাজের সকলকে তিনি শিশুদের সুষ্ঠুভাবে বেড়ে উঠার পরিবেশ নিশ্চিত করে দেয়ার লক্ষ্যে ভূমিকা রাখার অনুরোধ জানান।


আফিয়া প্রতীকি দায়িত্বের ১ ঘণ্টা শিশু বিষয়ক কর্মকর্তার দায়িত্ব বুঝে নিয়ে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির বলেন , কোনো শিশু পিছিয়ে থাকুন এটি আমাদের কাম্য নয়। আমি আজকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানাই।সেই সাথে এক ঘন্টার শিশু বিষয়ক কর্মকর্তা আফিয়া জাহীন যে সব প্রস্তাব দিয়েছে। আমি এইগু

Tag
আরও খবর