ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন বরিশাল স্টেডিয়ামকে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে পরিণত করা হবে-- প্রতিন্ত্রী জাহিদ ফারুক শামীম (এমপি) বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সদস্য হলেন অসীম মোল্যা

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল মানবাধিকার সুরক্ষার জন্য কাজ করে এমন একটি বিশ্বব্যাপী আলিঙ্গনকারী আন্দোলন। এটি সমস্ত সরকার থেকে স্বাধীন এবং রাজনৈতিক গোষ্ঠী, মতাদর্শ এবং ধর্মীয় বিভাজন লাইনের সাথে সম্পর্ক নিরপেক্ষ। আন্দোলনটি নারী ও পুরুষদের মুক্তির জন্য কাজ করে। শুরুতে, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল একটি ব্রিটিশ সংস্থা ছিল, কিন্তু 1963 সালে একটি আন্তর্জাতিক সচিবালয় প্রতিষ্ঠিত হয়েছিল।


তিনি বলেন, এত অল্প বয়সেই আমি এত বড় একটি ইন্টারন্যাশনাল সংস্থার সদস্য হতে পেরে অনেক আনন্দিত। মানুষের অধিকার নিয়ে কাজ করার ইচ্ছাটা অনেক আগে থেকেই। এই সংস্থার যোগ দেওয়ার আগে আমি ভলেনটিয়ার ফর বাংলাদেশ ফরিদপুর জেলাতে কাজ করেছি, বাংলাদেশ ব্লাড ডোনার ফাউন্ডেশন ফরিদপুর জেলার যুগ্ম-সাধারণ সম্পাদক হিসাবে কাজ করেছি, কয়েকটা অনলাইন পোর্টালে সাংবাদিকতা করছি, পরিবেশ নিয়ে ইউথনেথ ফর ক্লাইমেট জাস্টিস এর সাথে কাজ করছি, বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড নিয়ে কাজ করেছি, বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটির সাথে কাজ করেছি, বাংলাদেশের শিক্ষার্থীদের অনলাইনের বড় একটি প্রতিষ্ঠান ওয়ান ওয়ে স্কুলের সাথে কাজ করেছি এবং আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং এ বর্তমান ইলেকট্রিক্যালে অধ্যায়রত রয়েছি। এবার বাংলাদেশ ও বিশ্বের মানুষের অধিকার নিয়ে কাজ  করার সুযোগ হয়েছে। আমি এ কাজ যথাসাধ্য চেষ্টা করব,ইনশাআল্লাহ। 


বর্তমানে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আন্তর্জাতিক পর্যায়ে মানবাধিকার বিষয়ের উত্তরণ ও মর্যাদা রক্ষায় জাতিসংঘ সাধারণ পরিষদে গৃহীত সার্বজনীন মানব অধিকার সংক্রান্ত ঘোষণাপত্র বাস্তবায়নে সংস্থাটি একযোগে কাজ করে যাচ্ছে।

Tag