সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরিষাবাড়ি ডোয়াইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদের সদস্য পেটানোর অভিযোগ গ্রেফতার-১ শেরপুরে আন্তঃজেলা গরু চোরদলের ৫ সদস্য গ্রেফতার: পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী। নির্বাচনকে ঘিরে কুড়িগ্রামে কঠোর অবস্থানে পুলিশ, সহিংসতা করে কেউই ছাড় পাবে না - পুলিশসুপার আশাশুনি উপজেলা নির্বাচন মঙ্গলবার,ত্রি মুখী লড়াই,জামায়েত বিএপির ভোটারা ভোট দিলে দ্বিমুখী লড়াই। টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪ বিচারপ্রার্থীদের ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র উখিয়ায় কুখ্যাত রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রসহ আটক টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ চকরিয়ায় ডাম্পার ট্রাকের সঙ্গে সংঘর্ষে ইজিবাইক চালক নিহত পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদের হাতের হাড় ভেঙে আহত, সুস্থতা কামনা ঝিনাইগাতীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে প্রশিক্ষণ প্রদান সাতক্ষীরায় তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ৭ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১

আগুনে পুরে ছাই বাংলা বাজারের ১১ দোকান, খতি প্রায় কোটি টাকা

শরীয়তপুর প্রতিনিধি:


আগুনে পুরে ছাই বাংলা বাজারের ১১ ব্যবয়ায়ীর ব্যবসা প্রতিষ্ঠান আংশিক খতি আরো। তবে ব্যবসায়ী দের বক্তব্য অনুযায়ী ৭৮ লাখ টাকার মালামাল বিনস্ট হয়েছে।


শনিবার (১১ নভেম্বর) শরীয়তপুর নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নের বাংলা বাজারে রাত প্রায় ২ টায় দিকে এই ঘটনা ঘটে।


সরজমিন ও স্থানীয় ব্যবসায়ীদের মতে অবৈধ প্রট্রোল থেকে এ আগুন লেগেছে। নিয়মিতই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সবাই বড়ি চলে যায়। কিন্তু রাতে বাজারের পাসে থাকা একটি পেট্রোল এর গোডাউন থেকে পেট্রোল আনা নেয়া করে। তবে গত রাতে প্রায় ২ টার দিকে প্রেট্রোল নেয়ার জন্য নসিমনে ড্রাম তোলা হয়। সেখানে আগুন লাগলে তারা নসিমন টি বজারের পাসে খালে গারি সহ প্রট্রোল এর ৬টি ড্রাম ফেলে দিয়ে পালিয়ে যায়। আর সেখান থেকে আগুন বাজারে লাগে। এতে ১১ টি দোকান পুরে মাটির সাথে মিশে যায়। মসজিদ এর মাইক থেকে আগুনের খবর পেয়ে এলাকা বাসি এসে নিজেরা আগুন নেভানোর চেস্টা করে। এবং নড়িয়া ও ভেদরগঞ্জ থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে পেট্রোল এর ব্যবসায়ী ঘড়িসার এর মোকলেস মোল্লা নামে এক ব্যক্তি বলে জানা গেছে।


খতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন,  সঞ্জয় পাল এর মিস্টির দোকান যার আনুমানিক ২ লাখ টাকার মাল, সে গনী বেপারীর দোকানে ভারা থাকে। অরুন পাল তারও মিস্টির দোকানে প্রায় ২ লাখ টাকার মাল, আনোয়ার শিকদার মুদি দোকানে প্রায় ১৫ লাখ টাকার মাল, মসিউর রহমান শামিম এর ঔষধ এর দোকানের প্রায় ১৫ লাখ টাকার ঔষধ, তিনি সাদেক হাওলাদার এর দোকানে ভাড়া থাকেন, বোরহান মাঝির ঔষধ এর দোকানের  প্রায় ১২ লাখ টাকার ঔষধ,সে ফজল মোল্লা দোকানে ভারা থাকে, বাচ্চু মাল এর কাচা মালের দোকানের প্রায় ১ লাখ ৫০ হাজার টাকার মাল, জামাল সরদার এর দর্যি দোকানের  মেসিন ও মালামাল প্রায় ২ লাখ টাকা, সে গনি হাওলাদার এর ঘড়ে ভারায় দোকান করে, আবু কালাম মোল্লার ও কাচা মালের দোকানের  প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা, সে গনি হাওলাদার এর দোকানে ভাড়া থাকে, আঃ গনি হাওলাদার এর সার ঔষধ ও কিটনাসক এর ব্যবসায়  তার প্রায় ১২ লাখ টাকা, সে তার নিজের দোকানেই ব্যবসা করে। নুরু প্রধাননীয়ার মুূদি দোকান এর মুদি মালের গোডাউনের প্রায় ১৫ লাখ টাকার মালামাল নস্ট হয়েছে।


এছারাও আংশিক খতি হয়েছে পাসের আরো কয়েকটি দোকান।


ফায়ার সার্ভিস এর দায়িত্বে থাকা লিডার তপন কুমার ঘোষ বলেন, আমরা খবর পেয়ে ঘটনা স্থলে যাই। আমাদের চালধ ব্রীজ কাজ চলমান তাই কোলকাঠি হয়ে আসতে হয়েছে। তবে আমরা এবং ভেদরগঞ্জ থেকে আসা ফায়ার সার্ভিস ২ ঘন্টা ২০ মিনিট চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রায় ৬৫ লাক টাকার মালামাল উদ্ধার করতে পেরেছি। আরো প্রায়  ৩০ লাখ টাকার মালামাল আগুনে পুরে নস্ট হয়ে গেছ। এছাড়াও দোকান ঘর গুলো পুরে গেছে। তবে কি হতে আগুল গেগেছে বুঝতে পারছিনা। দোকানদার ও ব্যবসায়ীদের মতে বাজারের পাসে নসিমনে পেট্রোল নিয়ে যাচ্ছিল। তাতে আগুল লাগে এবং তারা গাড়ি সহ খালে নামিয়ে দেয় এবং সেখান থেকে বাজারে আগুন লাগে।


বাজারটি পরিদর্শন করেছেন শরীয়তপুর ২ এর সংসদ ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল শামীম। তিনি সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছেন। 



Tag
আরও খবর