আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন বরিশাল স্টেডিয়ামকে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে পরিণত করা হবে-- প্রতিন্ত্রী জাহিদ ফারুক শামীম (এমপি) বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান। কালিগঞ্জে উপজেলায় উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরিষাবাড়ি ডোয়াইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদের সদস্য পেটানোর অভিযোগ গ্রেফতার-১ তবুও মনে রেখো।। জাকারিয়া আহমেদ

কুমিল্লা ১০ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫৮ কুমিল্লা ১০ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করেছেন অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল লোটাস, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, সাবেক উপজেলা চেয়ারম্যান শাজাহান মজুমদার।

রোববার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে নঈম নিজাম ও শাহজাহান মজুমদার নিজ নিজ সমর্থকদের নিয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অন্যদিকে লোটাস কামালের পক্ষে দলীয় নেতাকর্মীরা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই- এ তিনটি উপজেলা নিয়ে ২৫৮ কুমিল্লা-১০ সংসদীয় আসন। এই আসনের বর্তমান এমপি অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল লোটাস । এর আগে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি এ আসন থেকে ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালেও সংসদ সদস্য নির্বাচিত হন।

বর্তমানে এই আসনের ভোটার ৭ লাখ ৩৪ হাজার ৫২৯ জন। এর মধ্যে সদর দক্ষিণ উপজেলায় ২ লাখ ১২ হাজার ৬৬ জন, লালমাই উপজেলায় ১ লাখ ৭১ হাজার ২৫০ জন এবং নাঙ্গলকোট উপজেলায় তিন লাখ ৫১ হাজার ২১৩ জন ভোটার রয়েছেন। এ আসনে মোট ভোটারের মধ্যে পুরুষ ৩ লাখ ৮০ হাজার ৭৬৯ জন এবং নারী ৩ লাখ ৫৩ হাজার ৭৫৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন পাঁচজন। এ আসনে সদর দক্ষিণ উপজেলার ৭টি, লালমাই উপজেলার ৯টি ও নাঙ্গলকোটের ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন রয়েছে।

Tag
আরও খবর