হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন

নাঙ্গলকোটে ঝুঁকিপূর্ণ ভাবে চলছে শিক্ষা কার্যক্রম

কুমিল্লার নাঙ্গলকোটে ঝুঁকিপূর্ণ ভাবে চলছে দাখিল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম। উপজেলার জোড্ডা পূর্ব ইউপির দক্ষিণ শ্রীহাস্য নেছারিয়া দাখিল মাদ্রাসার ১০ টি শ্রেণি কক্ষে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে।

বর্ষাকালে বৃষ্টির পানি পড়ে শিক্ষার্থীদের পাঠ্যবই ও শিক্ষা সামগ্রী নষ্ট হচ্ছে। এ প্রতিষ্ঠানে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৬,শতাধিক। কিন্ত শিক্ষার্থীর সংখ্যা ও শিক্ষার মানবৃদ্ধি পেলেও পায়নি সুন্দর পরিবেশ। সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন হলেও মাদ্রাসাটি ৪১ বছর অতিক্রম করলেও এখনো টিনের ঘরে চলে কোন রকম পাঠদান। এছাড়াও শিক্ষার্থীদের বসার স্থান ও নেই। চেয়ার, টেবিল, দরজা ও জানালা ভাঙ্গা। সীমানা প্রাচীর না থাকায় গরু, ছাগল ও কুকুরের বসবাস চলছে। মাদ্রাসার পাশের পুকুরে গার্ডওয়াল ও সড়কের সংস্কার না থাকায় মাদ্রাসা ও মসজিদ ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। নেছারিয়া দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোশাররফ হোসেন বলেন, মাদ্রাসাটি ১৯৮৩ সালে শিক্ষা কার্যক্রম শুরু করার দুই বছর পর এমপিওভুক্ত হয়। ৪১ বছরেও মাদ্রাসাটি পাকা করণ হয়নি। সরকারি তেমন কোন অনুদান না পাওয়ায় উন্নয়ন কাজ হয়নি এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। বর্তমান মাদ্রাসার গর্ভনিং বডির সভাপতি উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু দায়িত্ব গ্রহনের পর শিক্ষা প্রতিষ্ঠানে ৫ লাখ টাকার অনুদান দেন। যার ২লক্ষ ৬৫ হাজার টাকা কর্তৃপক্ষ হাতে পান। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাছির উদ্দিন বলেন, মাদ্রাসাটি পাকা করণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

Tag
আরও খবর