মৃত্যু জাল সনদ তৈরি করতেন মিল্টন সমাদ্দার দেশব্যাপী শক্তিশালী বজ্রপাত, ব্যাপক শিলাবৃষ্টি কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস সরকারের সব উন্নয়ন-অগ্রগতি শ্রমিকদের হাত ধরেই: হানিফ শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওউ সাক্ষরিত নীলফামারীতে স্কুলছাত্রীর ঝু*লন্ত লা*শ উদ্ধার মহান মে দিবস উপলক্ষে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা; খাদ্যমন্ত্রী শার্শায় ডিবির অভিযানে গ্রেফতার ০১ ও ১ টি মোটরসাইকেল জব্দ টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার প্রসঙ্গঃ শ্রমিক দিবস ও শ্রমিকের অধিকার কালিগঞ্জে নির্বাচনী দায়িত্ব প্রদানে ব্যাপক স্বেচ্ছাচারীতার অভিযোগ উখিয়ায় আলাদিন গ্যাস পাম্পের বিরুদ্ধে গ্যাস কম দেওয়ার অভিযোগ উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ! থাইংখালীতে ‘মে দিবস’ উপলক্ষে রাজমিস্ত্রিদের র‍্যালি ও আলোচনা সভা নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত টেকনাফ, কক্সবাজারে হালকা বৃষ্টি, কাল থেকে কমতে পারে তাপমাত্রা অপহরণের শিকার মাদ্রাসা ছাত্র সাইফকে উদ্ধার, ৫ অপহরণকারী গ্রেপ্তার

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ উদ্যোক্তারা সক্রিয় ভূমিকা পালন করবে : পলক

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 07-02-2024 09:17:57 am

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমাদের জাতীয় লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে স্মার্ট জাতির জন্য একটি স্মার্ট ভবিষ্যৎ নিশ্চিত করতে হবে। আগামী ১৭ বছরের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে উদ্ভাবনের মাধ্যমে দেশের তরুণ উদ্যোক্তারা সক্রিয় ভূমিকা পালন করবে এমন আশার কথাও বলেন তিনি।


৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রামীণফোনের ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ মার্কেটপ্লেস ‘অ্যাপসিটি’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।


পলক বলেন, উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে সমস্যা সমাধানকারী হিসেবে তৈরিতে শক্তিশালী অংশীদার হবে গ্রামীনফোন। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট সিটিজেন, স্মার্ট নাগরিক, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি-এ ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রামীনফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তরুণদের সম্পৃক্ত করে একটি স্মার্ট জাতি গঠনে অ্যাপটি বিশেষ অবদান রাখবে।


দেশে গ্রামীনফোনের একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশে ১৩ কোটির অধিক ইন্টারনেট ব্যবহাকারী রয়েছে। নগর, গ্রাম, পাহাড়, দ্বীপ কিংবা যত দুর্গম এলাকাই হোক না কেন উচ্চগতির নির্ভরযোগ্য ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ কমমূল্যে পৌঁছে দেওয়া হবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী নাগরিক সেবা আঙুলের ডগায় নিয়ে আসতে এবং দুর্নীতিমুক্ত, কাগজবিহীন, আন্তঃসংযুক্ত ও আন্তঃক্রিয়াশীল একটি স্মার্ট সরকারের লক্ষ্যে কাজ করছেন।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গ্রামীণফোন লিমিটেডের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান পেটার-বরে ফারবার্গ, গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইয়াসির আজমান।

আরও খবর


662468fec898c-210424071646.webp
ফোন পানিতে পড়ে গেলে করণীয়

১০ দিন ২১ ঘন্টা ১৪ মিনিট আগে





6610af934a9d8-060424081235.webp
মোবাইল ফোনেরও চাই যত্ন

২৫ দিন ২০ ঘন্টা ১৮ মিনিট আগে