মৃত্যু জাল সনদ তৈরি করতেন মিল্টন সমাদ্দার দেশব্যাপী শক্তিশালী বজ্রপাত, ব্যাপক শিলাবৃষ্টি কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস সরকারের সব উন্নয়ন-অগ্রগতি শ্রমিকদের হাত ধরেই: হানিফ শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওউ সাক্ষরিত নীলফামারীতে স্কুলছাত্রীর ঝু*লন্ত লা*শ উদ্ধার মহান মে দিবস উপলক্ষে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা; খাদ্যমন্ত্রী শার্শায় ডিবির অভিযানে গ্রেফতার ০১ ও ১ টি মোটরসাইকেল জব্দ টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার প্রসঙ্গঃ শ্রমিক দিবস ও শ্রমিকের অধিকার কালিগঞ্জে নির্বাচনী দায়িত্ব প্রদানে ব্যাপক স্বেচ্ছাচারীতার অভিযোগ উখিয়ায় আলাদিন গ্যাস পাম্পের বিরুদ্ধে গ্যাস কম দেওয়ার অভিযোগ উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ! থাইংখালীতে ‘মে দিবস’ উপলক্ষে রাজমিস্ত্রিদের র‍্যালি ও আলোচনা সভা নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত টেকনাফ, কক্সবাজারে হালকা বৃষ্টি, কাল থেকে কমতে পারে তাপমাত্রা অপহরণের শিকার মাদ্রাসা ছাত্র সাইফকে উদ্ধার, ৫ অপহরণকারী গ্রেপ্তার

জাতীয় কন্ঠশিল্পী সিলেটের পাগল হাসান আর নেই -!


জনপ্রিয় সংগীত সিলেটের গর্ব শিল্পী পাগল হাসান (মতিউর রহমান হাসান)- সড়ক দুর্ঘটনায়  মারা গেছেন - ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  


সকালে সুনামগঞ্জের ছাতকের সুরমা ব্রিজের পাশে বাস সিএনজির মুখোমুখি সংঘর্ষে তিনি ঘটনাস্থলেই মারা যান।


“তুমি আইও আমার বাড়িতে বইতে দিমু পিড়ীতে গান শুনাইমু মনেরই মতন। আমার বাড়ি রইল নিমন্ত্রণ।”


এরকম সহজ সরল ভাষায় গান রচনা করে বর্তমান প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছিলেন  তিনি। পাগল হাসান শুধু গীতিকার ই না, ছিলেন  সুরকার ও শিল্পিও।  বহু গুনে গুনান্বিত এই পাগলের লেখা  প্রতিটি গানের মধ্যে মাটির কাঁচা গন্ধ  ও মানুষের গল্প সম্ভার উঠে আসতো।  


 “জীবন খাতায়” গানটি এখন সারা দেশে সবচেয়ে জনপ্রিয় গান।  তাছাড়া মাটির বালা খানা, কলংকি,  গ্রামেগঞ্জে,  মন আমার মরা নদী সহ অসংখ্য গানের স্রষ্টাও তিনি।


আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।


সড়ক দুর্ঘটনায় মারা গেলেন সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসান সুনামগঞ্জের জনপ্রিয় বাউল শিল্পী পাগল হাসান সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ৭টায় ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের সুরমা ব্রিজ এলাকায় মিনিবাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

মিনিবাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন জনপ্রিয় বাউল শিল্পী পাগল হাসান। ছবি: সংগৃহীত মিনিবাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন জনপ্রিয় বাউল শিল্পী পাগল হাসান। 


নিহতরা হলেন- ছাতক উপজেলার শিমুলতলা গ্রামের দিলশাদ মিয়ার ছেলে মতিউর রহমান হাসান ওরফে পাগল হাসান (৩৫) ও আহাদ আলীর ছেলে সত্তার মিয়া (৫৩)।



এ ঘটনায় রুকন মিয়া, কয়েছ মিয়া ও জাহাঙ্গীর আলম নামের তিনযাত্রী আহত হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 


ছাতকের সার্কেল এসপি রনজয় চন্দ্র মল্লিক জানান, সকালে গোবিন্দগঞ্জ থেকে ছাতকগামী একটি মিনিবাস এর সঙ্গে শিমুলতলাগামী সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে পাগল হাসান ও সিএনজি চালক সত্তার মিয়া মারা যান। পুলিশ ঘটনাস্থল অবস্থান করছে।


মতিউর রহমান হাসান ওরফে শিল্পী পাগল হাসান জীবন খাতা, আসমানে যাইয়ো না রে বন্ধু, আমি এক পাপিষ্ঠ বান্দা, রেলগাড়ীর ইঞ্জিনসহ অসংখ্য জনপ্রিয় গান রচনা করেছেন।


একটি তরতাজা প্রাণ, একটি ভয়ংকর সড়ক দুর্ঘটনা


(রোড এক্সিডেন্ট) আজ ১৮ ই এপ্রিল ২০২৪ ভোর সকালে সিলেটবাসী হারালো একটি প্রতিভা,বাংলাদেশ

হারালো একজন জাতীয় শিল্পী, সুনামগঞ্জবাসী হারালো

তাঁদের গর্ব, ছাতকবাসী হারালো তাঁদের প্রিয়জন আর

Pagol Hasan এর পরিবার হারালো তাঁদের এক অভিবাবক, আমরা ভক্তরা হারালাম আমাদের প্রেরণা।


১৯৯৬ এর ৬ ই সেপ্টেম্বর মহানায়ক সালমান শাহকে হারিয়ে সিলেটবাসী শোকে পাথর হয়ে গিয়েছিল, ঠিক

আজ ঘুম থেকে উঠার পর গীতিকার,সুরকার,লেখক, গবেষক, সংগীত বিশারদ ও কন্ঠশিল্পী পাগল হাসানের মৃত্যুর সংবাদ শ্রবণে জাতি বাকরুদ্ধ হয়ে পড়ে।

সালমান শাহর মতো উঠতি তরুন-তরুনীদের আবেগের ক্রেজ পাগল হাসানকে হারিয়ে নিঃশ্ব,ব্যথিত পুরো দেশ ও বিশ্বের সাংস্কৃতিক মিডিয়ার ভক্ত অনুসারী। 

আমরা তাঁর অকাল প্রয়াণে গভীর শোক ও মহান আল্লাহর দরবারে প্রার্থনা করি তাঁকে জান্নাত নসীব করে তাঁর সব গোনাহ ক্ষমা করে দাও, বিদেহী আত্বার মাগফিরাত কামনা করি, আল্লাহ মহান, আল্লাহ সর্বশক্তিমান। 

পাগল হাসানের জানাজা ও দাফন (কবরস্থ) শেষে সিলেট ফিরছি। এখন থেকে আন্দোলন শুরু করবো সড়ক দুর্ঘটনা রোধে। বাংলাদেশে সবচেয়ে বড় ঘাতক এই সড়ক দুর্ঘটনা। এর প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে।

(বাংলাদেশের ডাইভারদের যদি লাইসেন্স চেক করা হয় তাহলে ৫০% লোকেরও ড্রাইভিং লাইসেন্স নেই। এসব বিষয় নিয়ে কি সরকার কোন পদক্ষেপ নিবেন,নিরাপদ

সড়ক চাই, লাইসেন্স ও ফিটনেশ বিহীন গাড়ি বাতিল

করে "মাতাল,অদক্ষ, অযোগ্য ডাইভারদের দ্রুত গ্রেফতার করে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করুন",)


★★★★★বাংলাদেশ জিন্দবাদ ★★★★★

(কবি এস.পি.সেবু CM of JKS) স্বপ্নবাংলা পরিষদ Shopno Bangla Porishad Shopno Bangla Tv Nagri Estehar Jalalabad Kingdom Sylhet Jalalabad Kingdom Shopno Bangla Porishad স্বপ্নবাংলা পরিষদ


Tag
আরও খবর






663222d3312c8-010524050907.webp
দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত

৮ ঘন্টা ২৭ মিনিট আগে