কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

অসহায় মানুষের পাশে 'গফরগাঁও মানব সেবা সংঘ'

◾রোমান মিয়া: ১৬ জুন ( রবিবার ) ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন 'মানব সেবা সংঘ'র উদ্যোগে পবিত্র ঈদুল আজহার উপলক্ষ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। 


সংগঠনটির উদ্যোগে একশত জন দুস্থ, এতিম ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। সংগঠনটির অগ্রসরতা ব্যাপক ও বিস্তৃত। বিভিন্ন সময়ে জনসচেতনতা ও সামাজিক উন্নয়ন, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে মেডিকেল ক্যাম্প, গণশিক্ষা এবং ধর্মীয় শিক্ষার ব্যবস্থা সহ লাইব্রেরি স্হাপনের মাধ্যমে সামাজিক ও মানবিক উন্নয়নে "গফরগাঁও মানবসেবা সংঘ" সচেষ্ট হয়ে কাজ করে যাচ্ছে। 


ত্রাণ বিতরণ কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সদস্য মোঃ নাদির হোসাইন দেশচিত্রকে বলেন, তরুণ প্রজন্মের মাধ্যমে মানবিকতার চর্চার মধ্য দিয়ে মনুষ্যত্বের আসল রূপ জাগ্রত হবে। একতা ও সহযোগিতায় ঈদের আনন্দ ছড়িয়ে পড়বে প্রতিটি ঘরে; হৃদয়ে আসবে প্রশান্তি। তৃপ্তির হাসি নিয়ে শুকরিয়া হবে সৃষ্টিকর্তার প্রতি। সেই দৃষ্টিকোণ থেকে সুন্দর ও সুখময় সমাজ গঠনে গফরগাঁও মানবসেবা সংঘ সর্বদা অগ্রগামী।


আরেক সদস্য আলতাফ হোসাইন বলেন, পৃথিবীর সকল মানুষই যেন ঈদের আনন্দ ও চেতনা বুকে ধারণ করে জীবন যাপন করতে পারে এবং একটি মানবিক পৃথিবী গঠন করার লক্ষ্যে নিয়ে আমাদের এই আয়োজন। যেখানে মুখ্য ভূমিকায় থাকবে প্রাণের স্বেচ্ছাসেবী সংগঠন"গফরগাঁও মানবসেবা সংঘ"। ভবিষ্যতেও আমরা এমন আয়োজন করে মানুষের পাশে দাঁড়াতে চাই। 


আজকের ত্রাণ বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সোহেল রানা, আলতাফ হোসাইন, সুমন মিয়া, রাকিব হোসেন, মোঃ মামুন মৃধা, মোঃসৌরভ, আমান মিয়া, মাসুদ মিয়া, রিদয়, নাজমুলসহ প্রমুখ।


উল্লেখ্য, শিক্ষা, সংস্কৃতি ও সমাজসেবার লক্ষ্য নিয়ে ২০২৪ সালের ১২'ই এপ্রিল মাত্র ত্রিশ জন সদস্যকে নিয়ে যাত্রা শুরু হয়, "গফরগাঁও মানব সেবা সংঘ"- সংগঠনটি আত্মপ্রকাশ করে। বাংলাদেশের ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার অন্তর্গত ৬ নং রাওনা ইউনিয়নের লাউতৈল গ্রামকে কেন্দ্র করে কিছু সচেতন যুব সমাজের তত্ত্বাবধানে গড়ে উঠেছে "গফরগাঁও মানব সেবা সংঘ"।যা একটি অরাজনৈতিক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে সমাজ উন্নয়নে কাজে নিয়োজিত থাকবে।


আরও খবর