কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

'মঞ্চমুকুল-২০২৪ পদক' পেলেন ডোমারের ফেরদৌস

'মুক্তজীবন গড়ে তোলার মঞ্চ মোদের তরণী'–স্লোগানকে সামনে রেখে পিপলস থিয়েটার এসোসিয়েশন কর্তৃক প্রবর্তিত 'মঞ্চমুকুল-২০২৪ পদক' অর্জন করেছেন নীলফামারীর ডোমার উপজেলার কৃতি সন্তান ও বিটিভির নিয়মিত নৃত্যশিল্পী মোঃ ফেরদৌস।


শুক্রবার (৫ই জুলাই) বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় পিপলস থিয়েটার এসোসিয়েশনের আয়োজনে এবং ঋত্মিক নাট্যপ্রাণ শিশুবন্ধু লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় অনুষ্ঠিত 'মঞ্চকুড়ি' ও 'মঞ্চমুকুল' পদক প্রদান অনুষ্ঠানে ফেরদৌসের হাতে পদক ও সনদ হস্তান্তর করেন অতিথিরা।


অনুষ্ঠানে পিপলস থিয়েটার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বিশিষ্ট নাট্যকার, গবেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহফুজা হিলালী, পিপলস থিয়েটারের সংগীতের প্রধান শিক্ষক ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইয়াসমীন আলী প্রমুখ বক্তব্য রাখেন।

মঞ্চমুকুল পদকপ্রাপ্ত মোঃ ফেরদৌস নীলফামারী জেলার ডোমার পৌরসভার ১নং ওয়ার্ডের বড়রাউতা মুন্সিপাড়া এলাকার মোঃ জিকরুল ইসলামের পুত্র। তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-এর নিয়মিত নৃত্যশিল্পী হিসেবে কাজ করছেন। এছাড়া স্থানীয় পর্যায়ে একাধিক সাংস্কৃতিক সংগঠন ও নৃত্য একাডেমির নৃত্য প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।


২০১৭ সালে ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসকৃত ফেরদৌস বর্তমানে ডোমার সরকারি কলেজে স্নাতকে পড়াশোনা করছেন। তিনি পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি ও নৃত্য চর্চা করেন। ইতোমধ্যে জাতীয় ও স্থানীয় পর্যায়ে বিভিন্ন পুরষ্কার, পদক সহ বেশ সুনাম অর্জন করেছেন তিনি।


পদকপ্রাপ্তির বিষয়ে আনন্দ প্রকাশ করে তিনি দৈনিক দেশচিত্রকে বলেন, আমার এতদিনের সাধনায় মঞ্চমুকুল পদক অর্জন করতে পেরে আমি অভিভূত। বাংলাদেশের নৃত্যশিল্পে আরও বহুদূর এগিয়ে যেতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।

আরও খবর