পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূতের মেয়ে খুন ব্রাহ্মণবাড়িয়ায় আবারও দুই গ্রামের মধ্যে সংঘর্ষ, আহত ২০ পিছিয়েছে মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু বরিশাল মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় ১৬ জনের মৃত্যু ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু সাইকেলে করে ভারত ভ্রমন! 'স্বপ্ন' নিয়ে প্রতারনার জাল ফেসবুকে! ২য় ম্যাচে ব্রাজিলের ড্র! স্বেচ্ছাশ্রমে কুড়িগ্রামে করোনার টিকা রেজিস্ট্রেশন ক্যাম্প শামীমের ব্যাটে শেষ রক্ষা বাংলাদেশের সিরিয়ার উত্তরাঞ্চলে অতর্কিত হামলায় দুই সেনা নিহত, তুরস্কের হুশিয়ারি চামড়া ব্যবস্থাপনার আমরা সুফল পেয়েছি: শিল্পমন্ত্রী কোটিপতি বেড়েছে আরও ১১৬৪৭ জন কুড়িগ্রামে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ কুড়িগ্রামে ভিক্ষের টাকা ঘুষ দিয়েও ভাতা কার্ড পাননি ষাটোর্ধ রাবেয়া আজমিরীগঞ্জে লকডাউনে কঠোর অবস্হানে প্রশাসন শেরপুরের সোহাগপুর গণহত্যা দিবস পালিত করোনার মৃত্যু ও সংক্রমণে শীর্ষে ঢাকা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

জাবির শিক্ষক নিয়োগ স্থগিত

আহসান ইমন - এডিটর

প্রকাশের সময়: 15-06-2021 13:14:02

Photo caption : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে অনলাইনে মৌখিক পরীক্ষার মাধ্যমে ছয় শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া স্থগিতের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  আগামী ২০ জুন পর্যন্ত এ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়। এই সময়ের মধ্যে এই নিয়োগ সংক্রান্ত নথি আদালতে জমা দিতেও বলা হয়েছে।


একই সঙ্গে,অনলাইনে জাবির দর্শন বিভাগে ওই ছয় শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের আদেশের জন্য ২০ জুন দিন ঠিক করেছেন আদালত।


এই নিয়োগ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানিতে মঙ্গলবার (১৫ জুন) বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।


আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। জাবির পক্ষে ছিলেন অ্যাডভোকেট কুমার দেবুল দে। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।


এর আগে গত ১০ জুন জাবির চার শিক্ষকের পক্ষে রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ড. সৈয়দা নাসরিন। অনলাইনে মৌখিক পরীক্ষা স্থগিত চেয়ে করা ওই রিটে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, ইউজিসির চেয়ারম্যান, জাবি উপাচার্য, রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।


রিটে বলা হয়েছে, করোনার সময় যেখানে শিক্ষার্থীরা ক্লাস করার সুযোগ পাচ্ছে না, সেখানে তড়িঘড়ি করে অনলাইনে মৌখিক পরীক্ষা নিয়ে শিক্ষক নিয়োগের হঠকারী সিদ্ধান্ত নেয়া হয়েছে।