চশমা নিয়ে চিলমারীতে জামান বিজয়ী ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’-ডকুমেন্টারি নির্মাণে ভোলা জেলায় ১ম হয়েছে লালমোহন হা-মীম স্কুল ৩ দিন ধরে পানি নেই বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, চরম দুর্ভোগে রোগীসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা নার্সের অবহেলায় হাসপাতালে দুই শিশুর মৃত্যুর অভিযোগ দক্ষিনী সিনেমার সেরা অভিনেতা 'মহেশ বাবু' বরিশাল রেঞ্জ'র শ্রেষ্ঠ পুলিশ সুপার মোঃ মারুফ হোসন বরিশাল জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদফতরের উদ্যোগে দুস্থ অসহায় মানুষকে আর্থিক সহায়তা বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে ফুট ওভারব্রিজ প্রয়োজন সড়ক দূর্ঘটনায় দক্ষিণ আফ্রিকার মেয়র নিহত করোনাভাইরাস : সবচেয়ে কম শনাক্তের দিনে মৃত্যুশূন্য বরিশাল পুলিশ সদস্যদের সার্বিক কল্যাণে যেমনি পাশে আছি, তেমনি তাদের শৃংখলা রক্ষার্থে কঠোর থেকে কঠোরতম অবস্থানে রয়েছি-বিএমপি কমিশনার লক্ষ্মীপুরের মির্জাপুর এলাকার মাওঃনজীর আহমদ আর নেই লক্ষ্মীপুরের মির্জাপুর এলাকার মাওঃনজীর আহমদ আর নেই বরিশালের ঐতিহ্যবাহী দূর্গা সাগর দিঘি ও কালেক্টরেট পুকুরে পাছের পোনা অবমুক্ত বরিশালে বোনের জমি-ফ্লাট দখলে নিতে মাকে বাসা থেকে বের করে দিলো দুই ছেলে ফরিদপুরে কাশফুলের রাজ্য শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগ শুরু আজ ॥ শ্রীবরদীতে পুলিশের অভিযানে হেরোইনসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ছয় মাস বাড়ানো হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী বরিশালে ইমারত নির্মাণ শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ

সাইকেলে করে ভারত ভ্রমন!

সজীব খান - রিপোর্টার

প্রকাশের সময়: 26-07-2021 00:52:03

Photo caption :

শখের বসে অনেকেই অনেক পাগলামি করেন। আবার অনেকেই পাগলামি করেন শখ মেটানোর জন্য। আর্থিক অভাব অনটন থাকা সত্বেও নিজের শখ মেটাতে সর্বোচ্চ চেষ্টা করেন অনেক ভ্রমন পিপাসু মানুষ। এমন একজনের নাম পরিমল কাঞ্জি। কলকাতার বাসিন্দা পরিমলের বয়স আনুমানিক ৫৫। 


ছোট বেলা থেকেই পরিমল স্বপ্ন দেখতেন বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াবেন। ভারতের সব জায়গা ঘুরে দেখার অদম্য ইচ্ছা ছিলো তার মনের গহীনে। কিন্তু আর্থিক অভাবের কারনের ইচ্ছা যেন পুরন হবার নয়। কিন্তু তার হার না মানা ইচ্ছার কাছে পরাজিত হয় সকল বাধা। একদিন একটি সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন। তার সাথে কিছু খাবার আর কাপড় ছাড়া তেমন কিছুই ছিলো না। এই সাইকেল নিয়েই তিনি যাত্রা শুরু করেছিলেন এ বছরের ১লা জানুয়ারি।


একে একে তিনি ওড়িশা,অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, গোয়া, মহারাষ্ট্র, গুজরাট, রাজস্থান,পাঞ্জাব অতিক্রম করে জম্মু ও শ্রীনগর পৌঁছান সাইকেল এ চেপেই। সর্বশেষ তিনি লাদাখ পেরিয়ে মানালি যাচ্ছেন বলে জানা যায়। তিনি হিমাচল, উত্তরাখণ্ড, নেপাল, সিকিম, সমস্ত উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলি পেরিয়ে অবশেষে কলকাতায় ফিরে আসবেন বলে আশা করা যাচ্ছে।


ভ্রমন প্রিয় পরিমল বাবুর কাছ থেকে জানা যায়, 'সামর্থ নেই….পা তো আছে'। পরিমল বাবুর এই অভিযাত্রাকে সাদুবাদ জানিয়েছেন অনেক ভ্রমন প্রিয় মানুষ এবং সংগঠন।

আরও খবর
ফরিদপুরে কাশফুলের রাজ্য

১ দিন ৪৫ মিনিট আগে


সাইকেলে করে ভারত ভ্রমন!

৫৬ দিন ২২ ঘন্টা ৩ মিনিট আগে


সাইকেলে করে ভারত ভ্রমন!

৫৬ দিন ২২ ঘন্টা ৩ মিনিট আগে


ভাসমান পেয়ারা বাজারে একদিন

৭৯ দিন ৯ ঘন্টা ৪৫ মিনিট আগে