আজ ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যুদ্ধবিরতি চুক্তির প্রস্তাব মানবে না হামাস বাংলাদেশের সঙ্গে ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণে রাজি মিশর : পররাষ্ট্রমন্ত্রী ডাঃ মোঃ আহসান হাবিবের পথচারীদের মাঝে শরবত বিতরণ সাত জেলায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস চার ম্যাচ হাতে রেখেই রিয়ালের শিরোপা জয় শাহজালাল বিমানবন্দরে ৩ দিন ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা আমাদের কাছে সব প্রার্থী সমান: ইসি রাশেদা কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী অসুস্থ কুতুবদিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরিদ তালুকদারকে জরিমানা কুতুবদিয়ায় অটোরিকশার ধাক্কায় ২ শিশু আহত গলাচিপায় ডায়রিয়ায় মৃত ২ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন'র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বড়লেখায় রক্তদান যুবসমাজ ফাউন্ডেশনের আয়োজনে কুইজ প্রতিযোগিতা সম্পন্ন এ্যাড. তামিম হোসেন সোহাগ এর আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদ প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত জাতীয় পার্টি সেনবাগ উপজেলা শাখার ইউনিয়ন প্রতিনিধির মতবিনিময় সভা অনুষ্ঠিত শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন পিপিএম ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

ফসলের সাথে এ কেমন শত্রুতা

শশা খেতে কৃষক মোঃ তাজুল ইসলাম ভুট্টো, ছবি - দেশচিত্র।

ফসলের সাথে এ কেমন শত্রুতা, নিজ ১৬ শতাংশ জমিতে শশা রোপণ করেছিলেন কৃষক তাজুল ইসলাম (ভুট্টো)।

রাত পোহালেই জমি থেকে নতুন শশা তোলার প্রস্তুতিও নিচ্ছিলেন তিনি। কিন্তু আজ শনিবার ( ২৩ মার্চ) সকালে মাঠে গিয়ে তিনি দেখতে পান তার জমির সব শশা (প্রায় ৪০০ কেজি) রাতের আঁধারে কে যেনো তুলে নিয়ে গেছে। পরে তিনি বুঝতে পারেন গত দুই দিন আগে ৬ থেকে ৭ জন পোলাপান কৃষকের স্ত্রীর কাছে রাতের আঁধারে শশার গাছ উপরে তুলে দেওয়ার হুমকি দিয়ছিলেন হয়তোবা তারাই এমন জঘন্য কাজ করতে পারে। 

ঘটনাটি ঘটেছে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের লক্ষীপুর কাচারী পাড়া গ্রামে। কৃষক মোঃ তাজুল ইসলাম (ভুট্টো) গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপির লক্ষীপুর কাচারী পাড়া গ্রামের মৃত মোঃ তসর উদ্দিনের ছেলে। তবে এ ঘটনায় থানায় কোনো অভিযোগ দায়ের করেননি ভুক্তভোগী কৃষক।

এলাকার কয়েকজন বাসিন্দা সূত্রে জানা গেছে, গত দুই আড়াই মাস পূর্বে  তাজুল ইসলাম (ভুট্টো) নিজ ১৬ শতাংশ জমিতে শশা রোপণ করেন। ফলনও ভালোই ধরতে শুরু করেছিলো। মাত্র দুই এক তোলা দিয়েছে, আজ সকালে শশা তুলতে আসলে  এই ঘটনা দেখতে পায় কৃষক ভুট্টো মিয়া। তবে গত দুই দিন আগে ৬ থেকে ৭ জন পোলাপান ভুট্টোর স্ত্রীর কাছে রাতের আঁধারে শশার গাছ উপরে তুলে দেওয়ার হুমকি দিয়ছিলেন। কিন্তু হুমকি দাতা কাউকেই চিনতে পারেনি আমারা।

ভুক্তভোগী কৃষক মোঃ তাজুল ইসলাম (ভুট্টো) জানান, আজ ২৩ মার্চ শনিবার সকালে বাজারে নেওয়ার জন্য তিনটি বস্তা নিয়ে, জমিতে শশা তুলতে গেলে দেখতে পায় জমিতে একটা শশাও নেই, রাতের আঁধারে কে বা কারা এই কাজ করছে ভাবতে পারছি না। তবে গত দুই দিন আগে ৬ থেকে ৭ জন পোলাপান (কিশোর গ্যাং) আমার স্ত্রীর কাছে শশা চেয়েছিলেন না দেওয়ায় রাতের আঁধারে শশার গাছ উপরে তুলে দেওয়ার হুমকি দিয়ছিলেন। সম্ভবত তারা এ কাজ করতে পারে। প্রায় ৪০০ কেজির মত হবে, আমার এমন ক্ষতি করায়, এমন কাজের নিন্দা জানাচ্ছি। 

আরও খবর