সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ পেরুতে বাস খাদে পড়ে ২৫ জনের মৃত্যু কে হবেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান ? জল্পনা কল্পনার শেষ নেই । অনলাইন এক্টিভিষ্ট ফোরাম ইউকে'র আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির রোহিঙ্গাদের প্রত্যাবাসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থার জোরালো ভূমিকার ওপর মুখ্য সচিবের গুরুত্বারোপ টি-টোয়েন্টি বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকা দলে দুই নতুন মুখ, ফিরেছেন নর্টি চুয়াডাঙ্গায় আজ সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড যৌন হয়রানি তদন্তে বিশ্ববিদ্যালয়ে ন্যায়পাল নিয়োগের পরামর্শ ইউজিসি’র বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি লক্ষ্মীপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের আহ্বায়ক মনির, সদস্য সচিব আনিস কবির প্রচণ্ড তাপপ্রবাহে যখন জনজীবন বিপর্যস্ত তখনই শেরপুরে বিশুদ্ধ শীতল পানি, স্যালাইন ও শরবত নিয়ে শ্রমজীবী পথচারী মানুষের পাশে সাবেক এমপি শ্যামলী নিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা’র পক্ষে প্রচারনায় সংসদ সদস্যের দুই ভাই, নেতা ও জনপ্রতিনিধিদের চাপ প্রয়োগ বরিশাল শেরে ই বাংলা শেবাচিমে দালাল চক্রের নারীসহ ২৫ সদস্য আটক ইবিতে দেড়শো শিক্ষার্থীর মাঝে বই-বিহঙ্গের বই বিতরণ ভৈরব নদ থেকে অভয়নগরের ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার কুতুব‌দিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদান জয়পুরহাটে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে নাবালক উদ্ধার,৩ জন অপহরনকারী আটক কুতুবদিয়ায় আগুনে পুড়ে গেছে ৮ টি বাড়ি ও দুটি দোকান জয়পুরহাটে অপহরণ চক্রের মূলহোতা ওসমানসহ ০৩ জন গ্রেফতার

বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি:

সাবেক পানি সম্পদ উপমন্ত্রী  ও শরীয়তপুর ২ এর সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রথাগত শিক্ষা ব্যবস্থা থেকে বের হয়ে বিশ্বমানের শিক্ষাব্যবস্থা নিশ্চিতে কাজ করছে প্রধানমন্ত্রী সরকার। দেশে শিক্ষাব্যবস্থায় বর্তমান সরকার অনেক পরিবর্তন সাধন করেছে। সব মহল নিয়ে বসে একটি আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণীত হয়েছে। এটি সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার কারণে। 

শুক্রবার (১ মার্চ)  বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার চন্ডিপুর উচ্চ বিদ্যালয় এবং

কেদারপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকান্ডের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আগামী দিনের চতুর্থ বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির পথ চলার শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন। প্রতিটি উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করা হয়েছে। দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, আমাদের শিক্ষার্থীরা সৌভাগ্যবান, কারণ তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছেন। তিনি দেশে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলছেন। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে নিরলসভাবে কাজ করে চলছেন।

এসময় তাঁর সঙ্গে ছিলেন, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপদেষ্টা আবুল বাসার দেওয়ান, ইমাম হোসেন দেওয়ান, কেদারপুর ইউপি চেয়ারম্যান মিহির চক্রবর্তী প্রমূখ।

Tag
আরও খবর