চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক লাখাইয়ে পিপাসার্থদের পাশে পথশিশু নিকেতন ফাউন্ডেশন। অভয়নগরের তা'লীমুল কুরআন মাদ্রাসায় আল্লাহর রহমত কামনা করে দোয়া অনুষ্ঠিত ১২ কেজির সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির প্রচার-প্রচারণায় জমে উঠেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচন সারাদেশে বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অফিস যুক্তরাষ্ট্রের ভার্সিটি ক্যাম্পাসগুলোতে গ্রেফতার, উচ্ছেদ অভিযান অব্যাহত শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ভাঙ্গায় আবেশ স্মৃতি সংসদ এর উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ কয়রায় হয়রানি ও মিথ্যা ঘটনা সাজিয়ে ফাসানোয় এলাকাবাসীর ক্ষোভ রাতেই বৃষ্টি হতে পারে যে সকল এলাকায়

বরিশালে জাতীয় গণিত অলিম্পিয়াডে ববি প্রথম স্থান অর্জন


ববি প্রতিনিধি


বরিশালের ১৪তম জাতীয় গণিত অলিম্পিয়াডে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রথম স্থান অর্জন করেন।প্রতিযোগিদের মধ্য থেকে ১০জনকে চূড়ান্ত মনোনীত করা হয়।এরমধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রথম ও দ্বিতীয় স্থান সহ মোট ছয়জনকে চূড়ান্ত মনোনীত করেন।


শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হয়।

গণিত অলিম্পিয়াডের আহবায়ক অধ্যাপক ড. মুহাম্মদ মাসুদুর রহমানের সভাপতিত্বে অধ্যাপক ড. আব্দুল মাসুদ'র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মোহাম্মদ আলী,

সিএসই অনুষদের ডিন অধ্যাপক বেল্লাল হোসেন,বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) অধ্যাপক ড. মো. মুস্তাফিজুর রহমান, ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির(আইইউটি) সহকারী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।


সকালে একাডেমিক ভবনের সামনে কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং অনুষদে গণিত বিভাগের তত্ত্বাবধানে অলিম্পিয়াডের রেজিষ্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়।দুপুরে প্রতিযোগিতায় অংশ নেন স্মাতক চলমান শিক্ষার্থীরা।


অলিম্পিয়াডে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে প্রথম স্থান সাইদুর রহমান আরিফ,দ্বিতীয় স্থান মোঃ রাকিন আসিফ আলমাস,ষষ্ঠ প্রিয়াঙ্কা মল্লিক,সপ্তম মোঃ বুলবুল মোল্লা, অষ্টম জাকিয়া আক্তার রিভা ও দশম স্থান অধিকার করে গৌতম বাড়ৈ।এরা সবাই ববির গণিত বিভাগের শিক্ষার্থী।পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে তৃতীয় স্থান রিদুয়ান আহমেদ,চতুর্থ নুর মোহাম্মদ নাইম,পঞ্চম মোহাম্মদ আল-মুজাহিদ ও দশম স্থান অধিকার করে হাসান আহমেদ।এরা সবাই পবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশলীর শিক্ষার্থী। বরিশাল বিভাগের অনার্স পড়ুয়া কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করার সুযোগ পায়।


বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রু.দা.) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, "বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে ভালো করছে এটা আমাদের আনন্দিত করে। তাদের উৎসাহ উদ্দীপনা দেওয়াটাই হলো আমাদের মূল কাজ।শিক্ষার্থীদের এধরনের সাফল্যে সব সময় আমি গর্ববোধ করি।যেকোন প্রয়োজনে শিক্ষার্থীরা আমার পাশে পাবে।


বরিশাল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেন, "শিক্ষার্থীদের ভালো করায় আমি আসলেই খুব খুশি এবং আনন্দিত। আমি আশা করি এদের নিয়ে ঢাকায় যে অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে সেখানেও তারা সফলতা অর্জন করবে।



Tag
আরও খবর