আরও ২ দিন বাড়লো ‘‌হিট অ্যালার্ট’ অষ্টমবারের মতো কমলো স্বর্ণের দাম হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার বদিউজ্জামান ফকিরের উপরে হামলা চালিয়ে থানায় ঢুকে উত্তাপ ছড়ালো ইঞ্জিনিয়ার আমিনুলের সমর্থকরা চৌদ্দগ্রামে আন্তঃজেলা অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেফতার। সাভারের আশুলিয়ায় স্ত্রী কে হত্যার দায়ে স্বামী গ্রেফতার চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক লাখাইয়ে পিপাসার্থদের পাশে পথশিশু নিকেতন ফাউন্ডেশন। অভয়নগরের তা'লীমুল কুরআন মাদ্রাসায় আল্লাহর রহমত কামনা করে দোয়া অনুষ্ঠিত ১২ কেজির সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির প্রচার-প্রচারণায় জমে উঠেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচন সারাদেশে বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অফিস

খুবি উপাচার্য 'র সাথে সাক্ষাৎ করেছেন তুরুস্ক আফিয়ন কোচাটেপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন তুরস্কের আফিয়ন কোচাটেপে বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রোনমি এন্ড কালিনারি আর্টস বিভাগের সহযোগী অধ্যাপক ড. হুসেইন পামুুচ্চু। আজ ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বেলা ১১টায় উপাচার্যের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় তিনি উপাচার্যকে শিক্ষক এক্সচেঞ্জের অংশ হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয়ে আসা এবং তুরস্কের উচ্চশিক্ষা ব্যবস্থাপনার বিভিন্ন বিষয় ও সংশ্লিষ্ট বিষয়ে অর্থায়নের সম্ভাবনার ক্ষেত্রগুলো অবহিত করেন।

উপাচার্য তাঁকে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি রিসার্চ ফোকাসড ইউনিভার্সিটি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করা হচ্ছে। খুলনা অঞ্চলে গবেষণার বিষয় অনেক। বিশেষ করে সুন্দরবন ও উপকূলীয় এলাকার বিভিন্ন বিষয় নিয়ে গবেষণার সুযোগ রয়েছে। পাশাপাশি বাংলাদেশের জন্য ট্যুরিজম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এতে চাকরিসহ বিভিন্ন ধরনের কর্মসংস্থানের সম্ভাবনা রয়েছে। সুন্দরবনসহ বাংলাদেশের পর্যটনের অপার সম্ভাবনা বিশ্ব দরবারে তুলে ধরা প্রয়োজন। এই এক্সচেঞ্জ প্রোগ্রামের আওতায় তা সম্ভব বলে তিনি আশা প্রকাশ করেন। একই সাথে আগামীতেও শিক্ষক-শিক্ষার্থী এক্সচেঞ্জের পরিসর আরও বৃদ্ধি পাবে বলে উল্লেখ করেন। পরে উপাচার্য তাঁকে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, দ্য অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এর পরিচালক প্রফেসর সেহরীশ খান, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মো. ওয়াসিউল ইসলাম, উপাচার্যের সঞ্জয় সাহা এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইরাসমাস প্লাস স্টাফ মোবিলিটি ফর টিচিং প্রোগ্রামের আওতায় ৭ দিনের জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ে এসেছেন তুরস্কের আফিয়ন কোচাটেপে বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রোনমি এন্ড কালিনারি আর্টস বিভাগের সহযোগী অধ্যাপক ড. হুসেইন পামুচ্চু। এই দ্বিপাক্ষিক সমঝোতা স্মারকের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দুটির মধ্যে আন্তর্জাতিকভাবে গ্যাস্ট্রোনমি, ভ্রমণ, পর্যটন এবং অবকাশ ইত্যাদি ক্ষেত্রে জ্ঞান আদান-প্রদানের সুযোগ তৈরি হয়েছে। 

এদিকে ড. হুসেইন পামুচ্চু আজ বিকাল ৩টায় ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে একটি সেমিনারে কি-নোট স্পিকার হিসেবে বক্তৃতা করেন।

Tag
আরও খবর



কলাম : মা এখনো সত্যি ই অংক বুঝো না।

১০ দিন ৭ ঘন্টা ৪ মিনিট আগে


প্রচন্ড ভালোবাসার পরে ও না পাওয়া।

১০ দিন ৭ ঘন্টা ৮ মিনিট আগে




২ জনের দাম্পত্য জীবন।

২৩ দিন ১২ ঘন্টা ৩৮ মিনিট আগে