ইন্টারনেটের গতিতে দুই ধাপ এগোলো বাংলাদেশ মালয়েশিয়ায় জনশক্তি প্রেরণ বন্ধ হবে না, আশা প্রতিমন্ত্রীর গ্রামীণ মানুষের সুবিধায় তৃণমূল থেকে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী কুমিল্লা চৌদ্দগ্রামে বাতিসা বসন্তপুরে যাত্রীবাহী বাস উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ১৫ গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল-সেনা নিহত মেট্রোরেলের ভাড়ায় পূর্ণ হারেই ভ্যাট বসছে জুলাই থেকে কুমিল্লার চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ তরুণদের প্রতি মহানবীর বিশেষ নির্দেশনা অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকায় আরেক ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্ত টাইমস হায়ার এডুকেশন রাঙ্কিং এ দেশসেরা খুবি জলদস্যু থেকে মুক্তি পাওয়া সালেহ আহমেদ এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় হাজী মোহাম্মদ মানিক শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত এক মহিলা কেতকী বাড়ী বাজারে নবনির্বাচিত চেয়ারম্যান কুতুব‌দিয়ায় এল‌পি গ‌্যাস ব্যবসায়ীকে অর্ধ লক্ষ টাকা জ‌রিমানা ঝিনাইগাতীতে কৃষি জমি নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ২১ মে ব্যাংক বন্ধ থাকবে কক্সবাজারের যেসব এলাকায় মাতারবাড়ি সড়কে ডাকাতি ও পুলিশকে গুলি করার ঘটনায় আটক-১ উপজেলা ভূমি অফিস নবনির্মিত সৌন্দর্যবর্ধন এর শুভ উদ্বোধন করলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান

কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৬ বছর পর অপারেশন থিয়েটার কআর্যক্রম উদ্বোধন

কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম সিজার অপারেশনে ছেলে সন্তানের জন্ম দিলেন মোছাঃ চায়না আক্তার ছবি: দেশচিত্র


কিশোরগঞ্জের কুলিয়ারচরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়েছে। অর্থাৎ ঐ স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৫৬ বছর পর অপারেশন থিয়েটার কার্যক্রম চালু হয়েছে। মঙ্গলবার (৩০জানুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় ফলক উন্মোচন করে আনুষ্ঠানিক ভাবে অপারেশন থিয়েটার কার্যক্রম শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলম।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলমের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতারের সঞ্চালনায় এক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা ডেপুটি সিভল সার্জন ডা. এস এম তারেক আনাম, কুলিয়ারচর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, কুলিয়ারচর পৌরসভার মেয়র সৈয়দ হাসান সরোয়ার মহসিন, স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের সাবেক পরিচালক ডা. মো. মমতাজুল হক (মুক্তা), কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এস.আর.এম.জি কিবরিয়া ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তমাল কান্তি মল্লিক, হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মনজুরুল কাদের চৌধুরী, জুনিয়র কনসালটেন্ট (এনেস্থিসিয়া) ডা. মফিজুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. মো. খালেদ হাসান, ডা. রুবাইয়াদ তাহসিন, ডা. ফাহাদ হোসেন, ডা. সাজ্জাদ হোসেন ও ডা. আদিব আহমেদ, জাযকা প্রতিনিধি রোজি পারভীন, উপজেলা উপ-সহকারি প্রকৌশলী (এলজিইডি) মামুন মিয়া, সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ ও সাংবাদিক মো. আলী সোহেলসহ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে সোনিয়া নামে এক নারীর সফল সিজারিয়ান অপারেশন করা হয়। এর আগের দিন সোমবার চায়না আক্তার নামে এক নারীর সফল সিজারিয়ান অপারেশন করা হয়।

আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতার বলেন, এ হাসপাতালে ইদানীং নরমাল ডেলিভারির সংখ্যা বেড়েছে এবং সিজারিয়ান অপারেশনের জন্য উন্নত যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। আজ একটি ও আগের দিন আরো একটি সিজারের মাধ্য অপারেশন থিয়েটার কার্যক্রম শুরু হয়। এর বহুদিন আগ থেকে নরমাল ডেলিভারির কার্যক্রম শুরু হয় এ হাসপাতালে। নরমাল ডেলিভারিসহ সিজারিয়ান অপারেশন করানোর জন্য কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার জন্য কুলিয়ারচর উপজেলাবাসীকে আহবান জানান তিনি।

আরও খবর