৮০ কিমি বেগে ঝড়ের আভাস গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের কুলিয়ারচরে টিকেট কালোবাজারী সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় দুই সন্তানের জননীর আত্মহত্যা। দেবিদ্বারে অসহায় পথ শিশুদের সেবামূলক সংঘঠনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী বীরমুক্তিযোদ্ধা অমরেন্দ্র লাল এর প্রয়ান,রাষ্ট্রীয় মর্যাদায় অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন। সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের ওপর হামলা, আতাউর নামে এক আসামী গ্রেফতার। ভোলায় ইয়েস বাংলাদেশের আয়োজনে কমিউনিটি স্কোরকার্ড বিষয়ক দ্বি-বার্ষিক পরামর্শ সভা আক্কেলেুর ডালে ঝুলছিল কৃষকের লাশ রামুতে গাড়িযোগে পাচারকালে ২০ হাজার ইয়াবাসহ ২ যুবক আটক উখিয়া উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী চাচা – ভাতিজা বেলকুচিতে বোমা বিস্ফোরণ মামলার আসামি আবু তালেব গ্রেফতার ভরিতে ১০৫০ টাকা বাড়ল সোনার দাম ডোমারে চেয়ারম্যান প্রার্থীকে সতর্ক : দুই কর্মীকে জরিমানা আগামীকাল থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ঢাবিতে রিকশাচালকদের মাঝে ইচ্ছেপূরণ ফাউন্ডেশনের ক্যাপ ছাতা বিতরণ ভোলায় অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ইসরাইলকে যুদ্ধবিরতিতে বাধ্য করবে তুরস্ক: এরদোগান যেদিন থেকে হতে পারে সারাদেশে বৃষ্টিপাত দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন মিথিলা

নাঙ্গলকোটে উৎসবমূখর ভাবে গ্রামীণ ঐতিহ্যের পিঠা উৎসব

শীতকালীন পিঠার মনোমুগ্ধকর প্রদশর্নীতে কুমিল্লার নাঙ্গলকোটে উৎসবমূখর হয়ে উঠে গ্রামীণ ঐতিহ্যের পিঠা উৎসব। 

বৃহস্পতিবার উপজেলার ধাতীশ্বর স্কুল এন্ড কলেজে আয়োজন করা হয় এ ব্যতিক্রমী উৎসবের। এ উপলক্ষে সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে আরও বর্ণিল করে তোলে। প্রদর্শনীতে অংশ নেয়া ছাত্রীদের মধ্যে কেউ নিয়ে এসেছেন পিঠাপুলি, কুকিজ, চমচম, ভাপা, আবার কেউ নিয়ে এসেছেন নবাবীসেমাই, হৃদয়হরণ, বাহারিগোলাপ, বৌ-পিঠা, চন্দ্রপুলিসহ নানা নামের ও ভিন্ন ভিন্ন স্বাদের পিঠা। 

ধাতীশ্বর স্কুল এন্ড কলেজের কিশোরী শিক্ষার্থীদের এ উৎসব সকলের নজর কাড়ে। ছাত্রীদের এমন প্রতিভায় খুশি শিক্ষক ও এলাকাবাসী।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আশ্রাফুল হক, প্রাথমিক শিক্ষা অফিসার শরীফ রফিকুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর শেখ রাসেল মজুমদার, ৯নং ওয়ার্ড কাউন্সিলর আবু জাফর, মাস্টার জাকির হোসেন, রফিকুল হায়দার মজুমদার, ধাতীশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক কাজী মোজাম্মেল হক।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ কাজী রোজিনা আক্তার, ধাতীশ্বর স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা মরহুম আবু তাহের, মরহুম এস এম সায়েম মাহবুব মজুমদার ও বর্তমান সভাপতি প্রফেসর রাশেদুজ্জামানকে স্মরণ করে তাদের আদর্শ ও আকাঙ্খাকে কাজে লাগিয়ে প্রতিষ্ঠানটিকে শিক্ষাক্ষেত্রসহ নানামুখী প্রতিভায় এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ পিঠা প্রদর্শনীর সকল স্টল পরিদর্শন করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম আবু তাহের, মরহুম এস এম সায়েম মাহবুব মজুমদার স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ওবায়দুল হক।

Tag
আরও খবর