মে দিবস উপলক্ষে পানি শরবত ফুল ও গামছা বিতরন করলেন ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ বানারীপাড়ায় তীব্র তাপদাহে ইসলামী আন্দোলন পক্ষে তৃষ্ণা নিবারেন চেষ্টা শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে সনাক এর অধিপরামর্শ সভা অনুষ্ঠিত জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক বাচ্চুর বোতলজাত পানি, স্যালাইন, শরবত ও ক্যাপ বিতরণ বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে ৪৮ ঘন্টার তাপ প্রবাহের সতর্কতা ঝিনাইগাতীতে মহান মে দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা লাখাইয়ে পথশিশু নিকেতন ফাউন্ডেশন এর উদ্যোগে পথচারীদের মাঝে সুপেয় পানি ও শরবত বিতরণ। ফ্রি'তে শরবত বিতরন করলো 'দেশ' সংগঠন বরিশালে প্রধানমন্ত্রী সচিব পরিচয়ে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়া সেই প্রতারক গ্রেপ্তার। তীব্র গরমে কুড়িগ্রামে যুবলীগের উদ্যোগে পথচারী ও গাড়ি চালকদের মাঝে খাবারপানি ও স্যালাইন বিতরণ আলহাজ্ব আব্দুস সালামের উদ্যোগে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় মে দিবস আসে আর যায় বাড়ে না মজুরি জ্বালানি তেলের দাম বাড়লো খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগের লক্ষ্য: প্রধানমন্ত্রী তীব্র দাবদাহে মেহনতি মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলো শুভগাছা গ্রাজুয়েট এসোসিয়েশন ইসরায়েলের রাফাতে স্থল অভিযান হবে ‘নজিরবিহীন মানবিক বিপর্যয়’: জাতিসংঘ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে কুড়িগ্রামে ধান কাটতে গিয়ে হিটস্ট্রোক - এ দিনমজুরের মৃত্যু

সিরাজগঞ্জে অসহায় মানুষের মাঝে সেবা মুক্ত স্কাউট গ্রুপের ঈদ সামগ্রী বিতরণ

সিরাজগঞ্জে অসহায় মানুষের মাঝে সেবা মুক্ত স্কাউট গ্রুপের ঈদ সামগ্রী বিতরণ

সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী সেবা মুক্ত স্কাউট গ্রুপ  প্রতি বৎসরের ন্যায় পবিত্র মাহে রমজানুল মোবারক উপলক্ষে এতিম শিশুদের তাদের  নিজ পছন্দ্রে মার্কেট শপিং মলে নতুন ঈদ  পোশাক ও অস্বচ্ছল ১২২ জন অসহায় ও দুস্থ  মানুষদের মাঝে ঈদ উপহার  সামগ্রী বিতরণ করা হয়েছে। 

শনিবার ৩০ মার্চ ২০২৪ সকাল ৭.৩০ মিনিটে  সিরাজগঞ্জ পৌর এলাকার মুজিব সড়ক  রোডস্থ জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ে সেবা মুক্ত স্কাউট গ্রুপের আয়োজনে ও আমেরিকা প্রবাসী   বাংলাদেশী কৃতি সন্তানের আর্থিক সহযোগিতায় সেবা মুক্ত স্কাউট গ্রপের সভাপতি পি আর এস, এম এম কামরুল হাসান এর সভাপতিত্বে   অসহায় দুস্থ পরিবারের মানুষের হাতে ঈদ উপহার সামগ্রী হাতে তুলেদেন অনুষ্ঠানের  প্রধান অতিথি সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক মো. সাখাওয়াৎ হোসেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি মো. সাখাওয়াৎ হোসেন তিনি বলেন, স্কাউটিং একটি অরাজনৈতিক সংগঠন সিরাজগঞ্জ সদর উপজেলায় সেবা মুক্ত স্কাউট গ্রুপটি সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। ঈদকে সামনে রেখে তারা অসহায় মানুষদের মাঝেএ ঈদ উপহার সামগ্রী তুলেদিচ্ছেন। এবং নিজ ও দেশের যে কোন প্রয়োজনে সবার আগে এগিয়ে আসে এই সংগঠনটি দেশ ও আত্ম মানবতার সেবায় স্বেচ্ছাসেবকরাই সবসময় সামনের সারি থেকে নেতৃত্ব প্রদান করে। আমাদের সকলের উচিত তাদের পাশে সবসময় থাকা এবং তাদের সাথে অংশীভূত হয়ে দেশের বৃহৎ কল্যাণে কাজ করে যাওয়া। এ সময় তিনি সমাজের বিত্তবানদের মানবিক কর্মকান্ডে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানের সভাপতি এম. এম কামরুল হাসান তিনি বলেন, আমরা সবসময়ই বিভিন্ন ধরনের সেবা দিয়ে থাকি পিতামাতাহীন গরীব অসহায় দুঃস্থ মানুষের মুখে ভালো খাবার জোটেনা। তাই তাদের কথা চিন্তা করে নিজেদের হাতে রান্না করে তাদের হাতে খাবার তুলেদেই আমরা সপ্তাহে প্রতি শনিবার দিন এক বেলা দুপুরের আহার শনিবার নাম দেওয়া হয়েছে। 

সেবা মুক্ত স্কাউট গ্রুপের  লক্ষ্য হলো একজন এগিয়ে থাকা ব্যক্তির সাহায্য পেয়ে পিছিয়ে পড়া একজন ব্যক্তিকে সামনের কাতারে নিয়ে আসার চেষ্টা করা। একসঙ্গে দেশকে এগিয়ে নিয়ে যেতে ভূমিকা রাখা। আমরা সবসময় চেষ্টা করি মানুষের পাশে থাকার জন্য। পর্যায়ক্রমে এই মানবিক কর্মকান্ডের পরিধি আরও বিস্তৃত করা হবে। 

সে সময়ে উপস্থিত ছিলেন জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী,  জেলা স্কাউট লিডার মো. মোস্তাফিজুর রহমান,   সেবা মুক্ত স্কাউট গ্রুপের সহ-সভাপতি সাংবাদিক গোলাম মোস্তফা রুবেল, 

সেবা মুক্ত স্কাউট গ্রুপ সম্পাদক মো. রফিকুল ইসলাম শামীম, সেবা মুক্ত রোভার গ্রুপের  আর. এস. এল অধ্যাপক মো. আসলাম হোসেন, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মো. মাছুম বিল্লাহ মাহি, ও মো. আশিকুর রহমান, জীম গার্ল ইন রোভার স্কাউট লিডার মনিরা সুলতানা, কাব স্কাউট লিডার রাবেয়া খাতুন রিতু, রোভার মেট মো. রাশেদুল ইসলাম, মো. পারভেজ সরকার, শামস ইবনে মহসিন,  অন্বেষণ মুক্ত স্কাউট দলের সম্পাদক মো. হোসেন আলী ছোট্ট প্রমুখ, 

উল্লেখ্য ঃ সেবা মুক্ত স্কাউট গ্রুপটি বিভিন্ন সময় সহযোগিতা করে থাকে বন্যা সময় অসহায়দের মাঝে খাবার সামগ্রী ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ মেধাবী ছাএ-ছাত্রীদের মধ্যে স্কুল ব্যাগ বিতরণ এবং গরীব অসহায়দের মাঝে বিনামূল্য চক্ষু ক্যাম্প, ছানী অপারেশন ও বিনামূল্য চশমা বিতরণ করে থাকে। ও  হতদরিদ্র মহিলাদেরকে স্বাবলম্বী করার জন্য তাদেরকে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করে থাকে। প্রতি বৎসরে এতিম শিশুদের কে তাদের পছন্দের মত জামা কাপড় উপহার দেওয়া। এবং শহর রাস্তা সৌন্দর্য করনে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছে এই সংগঠনটি।

আরও খবর