কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্রের বিজ্ঞপ্তি; আলোচনায় যারা

২০১১ সালে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাডেমিক কার্যক্রম শুরু হয়। দীর্ঘ এক যুগ পেরিয়ে গেলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের কমিটির অনুমোদন পায়নি এ বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়টিতে ছাত্রদল,ছাত্র ইউনিয়ন, ছাত্র অধিকার পরিষদ,ইসলামী ছাত্র আন্দোলনসহ অন্যান্য বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের কমিটি ও কার্যক্রম চলমান থাকলেও কেন্দ্র ঘোষিত সব অনুষ্ঠানে সক্রিয় অংশগ্রহণ করা সত্বেও এক যুগ ধরে স্বীকৃতিহীন ভাবে কার্যক্রম চলে ছাত্রলীগের। এতে হতাশ হয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। বঙ্গবন্ধুর নামে তার নিজ এলাকায় সর্বোচ্চ বিদ্যাপীঠে তারই গড়া ছাত্র সংগঠনের কমিটি না থাকায় হতাশার পাশাপাশি ক্ষোভ বাড়ছিলো নেতাকর্মীদের মাঝে।

এদিকে, বুধবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি দেয়ার লক্ষ্যে জীবন বৃত্তান্ত চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। বিজ্ঞপ্তিতে আগামী ৭ দিনের মধ্যে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। 


বিজ্ঞপ্তি প্রকাশকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে। বিভিন্ন ছাত্রনেতাকে প্রতিষ্ঠাকালীন নেতৃত্বে দেখতে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীরা।

পদপ্রত্যাশীদের মধ্যে মোঃ জাহাঙ্গীর আলম, শেখ তারেক, সম্রাট বিশ্বাস, বাবুল শিকদার বাবু,ফাহাদ সার্জিল, মোল্লা লজিস, রাশা সিকদার, চন্দ্রনাথ মজুমদার, শেখ মেহেদী হাসান প্রান্ত, শেখ লিখন,পাবেল সিকদারের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। 

এদিকে প্রক্রিয়া শেষ করে দ্রুতই বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কমিটি দেয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

আরও খবর