সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ শ্যামনগরে বাঘ সংরক্ষণে গণসচেতনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা সাতক্ষীরার তালায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন মুরশীদা পারভীন পাপড়ি সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম হলে চাকরিচ্যুত করে জেলে পাঠানো হবে: ইসি হাবিব টাঙ্গাইলের মধুপুরে প্রথম ধাপে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত অধ্যাপক আজিজ স্যারের ৩৩ বছরের শিক্ষকতা জীবনের আজ কর্মদিবসের শেষ দিন সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ টেকনাফে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ ও এনজিও কর্মী নিখোঁজ পেরুতে বাস খাদে পড়ে ২৫ জনের মৃত্যু কে হবেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান ? জল্পনা কল্পনার শেষ নেই ।

দোয়ারাবাজারে মাদরাসা কর্তৃপক্ষের সেচ্ছাচারিতা দুর্নীতি ও চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন

© সংগৃহীত ছবি


সুনামগঞ্জের দোয়ারাবাজারে ইসলামপুর ছিদ্দিকিয়া দাখিল মাদরাসার সুপার এটিএম শামসুদ্দিন ও কেরানী আলী আকবরের অবহেলার কারণে ২০২৩ সালের দাখিল পরিক্ষার্থী মোঃ রুহুল আমিন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধিনে চলমান দাখিল পরিক্ষা থেকে বঞ্চিত হওয়ায় মাদ্রাসার সুপার ও কেরানীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে ও সেচ্ছাচারিতা, দুনীতি এবং চাঁদাবাজির কারণে তাদের চাকরিচ্যত/ অপসারণ / পদত্যাগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


 সোমবার (৮ মে) বিকাল ৩ টায় উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ইসলামপুর ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার সংলগ্ন রাস্তায় মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদ,বর্তমান ছাত্রছাত্রী ও এলাকাবাসীর আয়োজনে সমাজ সেবক আব্দুল মান্নান ফরিরের সভাপতিত্বে মাওলানা আবুল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের আহবায়ক পীর মাওলানা গোলামুর রহমান জিলানী,স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাদির,সমাজ সেবক আব্দুল হান্নান, মুক্তার হোসেন,মনির হোসেন, আব্দুল ওহাব,সূরুজ মিয়া,আসমত আলী, আব্দুল বারেক,মুক্তার হোসেন প্রমুখ।


বক্তারা বলেন ১৯৭৩ সাল থেকে সুনামের সাথে পরিচালিত হওয়া এই প্রতিষ্ঠানের বর্তমান সুপার এটিএম শামসুদজ্জামান ও কেরানী আলী আকবর যোগদানের পর থেকেই অনিয়ম দুর্নীতি ও সেচ্ছাচারিতার আখরায় পরিনত হয়েছে। সুপার ও কেরানীর ঘুষ বাণিজ্যের কারণে অনেক ছাত্রছাত্রীদের জীবন ধংস হয়ে গেছে। ২০২৩ সালের দাখিল পরিক্ষার্থী মোঃ রুহুল আমিন পরিক্ষা থেকে বঞ্চিত হয়েছেন। মাদ্রাসার সুপার ও কেরানীর দৃষ্টান্তমুলক শান্তি ও সেচ্ছাচারিতা, দুনীতি এবং চাঁদাবাজির কারণে তাদের চাকরিচ্যত/ অপসারণ / পদত্যাগের দাবী জানিয়েছেন বক্তারা।অতি দ্রত সময়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে বৃহত্তর কর্মসুচীর ডাক দেওয়া হবে বলে হুসিয়ারি দিয়েছেন। 




উল্লেখ্য সুনামগঞ্জের দোয়ারাবাজারে ইসলামপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসার দাখিল পরিক্ষার্থী রুহুল আমিনের রেজিষ্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রে গরমিল থাকায় পরিক্ষার ৪র্থ দিনে রবিবার৭ মে) তাকে বহিষ্কার করা হয়েছে। এসময় কেন্দ্র পরিদর্শনে এসে সহকারী কমিশনার( ভূমি) ফয়সাল আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অসদুপায় অবলম্বন করায় ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ওই পরীক্ষার্থীকে।  


রবিবার গণিত পরিক্ষা চলাকালীন ২ঘন্টা পর কেন্দ্রের সচিব কালিম উল্লাহ খাতাপত্রসহ রুহুল আমিনকে অফিসে নিয়ে আসেন এবং রোল দোয়ারাবাজার নং২৯৩৯৬২ এর রেজিষ্ট্রেশন কার্ডসহ সকল কাগজপত্র গরমিল থাকার কারণ দেখিয়ে তার স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে তাকে বহিষ্কার করা হয় জানাযায় রুহুল আমীন নামে অত্র প্রতিষ্ঠানে দুইজন ছাত্র। দুজনের মধ্যে রুহুল আমীন, পিতা- ইউনুস আলী,সৌদি আরবে চলে যায় কিন্তু তার রেজিষ্ট্রেশন হয়। অপরদিকে রুহুল আমীন, পিতা- আব্দুল ওয়াহাব


সে রেজিষ্ট্রেশন ফিসসহ যাবতীয় খরচ বহন করার পরও তার রেজিষ্ট্রেশন হয় নি কিন্তু সে এডমিট কার্ড পায় এবং সে ইতিমধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। এই বিষয়ে সিদ্ধান্ত নিতে মানববন্ধন কর্মসূচি চলাকালীন সময়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির জরুরী সভা চলছে।

আরও খবর




6630f3fd35917-300424073701.webp
সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ

৮ ঘন্টা ৩৬ মিনিট আগে