স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করার উদ্যোগ নেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা। সোনাইমুড়ীতে বিদেশী মদসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার । ঝিনাইদহ হতে অবৈধ জালটাকাসহ ০১ জনকে জালটাকা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব - ৬ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে বৈধ এক হাজার ৭৮৬ প্রার্থী চুক্তি-ভিত্তিক চাকরির সুযোগ দিচ্ছে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র আজ জুমা বার, আজকের দিনে যেসব কাজ ভুলেও করবেন না কবে আসছেন ডি মারিয়া, যা জানা গেল গরমে গোড়ালি ফাটলে যা করবেন! এবার অর্থ লেনদেনের অভিযোগ নিপুণের বিরুদ্ধে ঢাকায় চীনের ভিসা সেন্টার চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে গ্রিসের দূতাবাস হচ্ছে বাংলাদেশে: পররাষ্ট্রমন্ত্রী কলমাকান্দায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত গোদাগাড়ীতে রুহল হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ২ ফরিদপুর সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, একাধিক ব্যক্তি আহত জাতীয় কন্ঠশিল্পী সিলেটের পাগল হাসান আর নেই -! বিশ্বনাথে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী’র উদ্বোধন শেরপুরে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন পলাশে প্রাণিসম্পদ প্রদর্শনী -২০২৪ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান পালিত

খুলনা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গবেষণাগারের ওয়েবসাইট উদ্ভোধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের ওয়েবসাইট (www.apcrcl.ku.ac.bd) উদ্বোধন করা হয়েছে। আজ ৩১ মে (বুধবার) সকাল ৯.৩০ মিনিটে শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের উপাচার্যের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে এ ওয়েবসাইটের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, গবেষণাগারের এই ওয়েবসাইটের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, এতদাঞ্চলের গবেষকসহ সাধারণ মানুষ উপকৃত হবেন। বিশেষ করে এই গবেষণাগারের সকল সেবাই এখন থেকে অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা যাবে। এ সকল সুবিধা গ্রহণের জন্য সবাইকে উল্লিখিত ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। তিনি আরও বলেন, আমাদের পাশেই মোংলা বন্দর। এখানে আমদানি-রপ্তানির ক্ষেত্রে যে ধরনের টেস্টিংয়ের প্রয়োজন তা এই গবেষণাগার থেকে ন্যূনতম খরচে করা সম্ভব হবে। এতে সময় ও অর্থের সাশ্রয় হবে। এখানে ফুড, ডিএনএ সিক্যুয়েন্স, কোভিড, ক্যান্সার, হেভিমেটালসহ অন্যান্য টেস্ট করা যায়। খুলনা বিশ্ববিদ্যালয় পরিবার ছাড়াও এতদাঞ্চলের স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণা এবং বিভিন্ন শিল্প-কলকারখানার প্রয়োজনীয় টেস্টিং করতে পারবেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক প্রফেসর ড. মো. ইফতেখার শামস্, অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. আরিফুল ইসলাম, উপাচার্যের সচিব সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Tag
আরও খবর







6621bdf094948-190424064224.webp
কবে আসছেন ডি মারিয়া, যা জানা গেল

৩ ঘন্টা ২৪ মিনিট আগে