জুনের ২১ দিনে রেমিট্যান্স এসেছে ২২৩৯৮ কোটি টাকা টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার দরগাহপুর আফিল উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এডিশনাল ডিআইজি আশাশুনিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা সরকারি বরাদ্দের চুরি হওয়া ১২টি ল্যাপটপ সোয়া ২ মাসেও উদ্ধার করতে পারেনি দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ সাতক্ষীরা শ্যামনগরে কালমেঘা খালের দুই পাড়ের মানুষের অভিযোগ খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী বেপরোয়া গতির অটোরিকশার চাপায় নিহত ১ শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক ও হেলথ ক্যাম্পেইনে অনুষ্ঠিত, চিকিৎসা সেবা পেলেন ১৩০ জন চা শ্রমিক মহিলা ও কিশোরী ঈশ্বরগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ ও ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা স্থগিত শেখ হাসিনাই বাংলাদেশের জনগণের একমাত্র আস্থার ঠিকানা: ওবায়দুল কাদের লাখাইয়ে নবনির্মিত সিংহগ্রাম সিসি ও অস্থায়ী টিকাদান কেন্দ্র পরিদর্শনে স্বাস্থ্য কর্মকর্তা। শেরপুরে বিএনপির ২৭জন কর্মী আ. লীগে যোগদান প্রতিবাদে সংবাদ সম্মেলন ইউজিসির সাথে খুবির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত কক্সবাজারে পাহাড় ধসে নিহতের পরিবারকে কোস্ট ফাউন্ডেশনের অর্থ সহায়তা পেকুয়ায় ফুটবল খেলতে গিয়ে সাপের দংশনে কিশোর আহত ডিসেম্বরে কক্সবাজার সাগর ছুঁয়ে নামবে বিমান মিয়ানমারে বিস্ফোরণ, বিকট শব্দে কাঁপছে টেকনাফের ২৭ গ্রাম

‘মনে হয় না দেশে টাকার অভাব আছে’: শাজাহান খান


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থাকলেও দেশে টাকার অভাব নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান। তিনি বলেন, মানুষ আনন্দ-উৎসবে প্রচুর অর্থ খরচ করছে। এমন-কি বিরোধী দল সভা-সমাবেশ ও আন্দোলনের নামে অর্থ খরচ করছে, তাতে মনে হয় না টাকার অভাব আছে।




বুধবার বেলা ১২টার দিকে মাদারীপুর সদর উপজেলায় চত্বরে উপজেলা মৎস অধিদপ্তরের আয়োজনে কার্ডধারী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের অংশ হিসেবে বিভিন্ন উপকরণ বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় শাজাহান খান আরও বলেন, মানুষ এখন অর্থনৈতিকভাবে অস্বচ্ছল নাই। আমরা দেখতে পাচ্ছি, মানুষ যেভাবে আনন্দ উৎসবে খরচ করছেন তাতে মনে হয় না দেশে টাকার কোন অভাব রয়েছে। মানুষের হাতে কিন্তু টাকা আছে।’  বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি শাজাহান খান বলেন, মানুষ এক সময় লোকাল বাসে চলাচল করতো। এখন মানুষ ভাল বাসে যাতায়েত করে। এমনকি স্লিপার কোর্সে যায়। চেয়ার কোর্স ছাড়া মানুষ আর বাসে ওঠে না। মাদারীপুরের এক সময় ৫২ সিটের বাসে লোকজন উঠতো। এখন ৫২ সিটের গাড়ি নাই বললেই চলে। এখন এসি গাড়ি চলে। এসবের জন্য টাকা বেশি লাগে। এ ছাড়াও বিমানের সংখ্যাও দেশে প্রচুর বেড়েছে। মানুষের কাছে টাকার চাইতেও সময়ের মূল্য এখন বেশি।



সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, অর্থনৈতিকভাবে দেশ এভাবেই এগিয়ে যাচ্ছে। তা ছাড়া মাদারীপুর দেশের মধ্যে তৃতীয় ধনী জেলা। জেলায় শিল্প বানিজ্যে নয়, রেমিট্যান্সের দিক থেকে আমরা ধনী। সুতারং আমাদের এখানেও টাকা পয়সার কোন অভাব আছে বলে আমি মনে করি না। মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেন, যুদ্ধ ও করোনার কারনে দ্রব্যমূল্য ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এই দ্রব্যমূল্য সহনশীল রাখতে সবধরনের পদক্ষেপ নেয়া উচিৎ। দ্রব্যমূল্য কমানো নিয়ে শ্রমিকরা দাবি তুলেছেন। এবারের বাজেটে প্রধানমন্ত্রীর কাছে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে মতামত দেওয়া হবে, কিভাবে এটি নিয়ন্ত্রণে রাখা যায়। কর ও ভ্যাট মওকুফ করে হলেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ব্যাপারে সরকার ব্যবস্থা নেবে।



এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মো. মাইনউদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতা তপন কুমার মজুমদার, এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান প্রমুখ।

Tag
আরও খবর