সারাদেশে চলাচলকারী আন্তঃনগর ট্রেন বন্ধ থাকবে ঈদের দিন লেগেছে ঈদের আঁচ,অভয়নগরে টুংটাং শব্দে মুখরিত কামারপাড়া জয়পুরহাটে ৫ শত বছরের ঐতিহ্যবাহী ঘুড়ির মেলা মিয়ানমারে সীমান্তে নেই বিস্ফোরণের শব্দ, সরে গেছে যুদ্ধজাহাজও অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট শ্যামনগরে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে 'ভাব বাংলাদেশে'র শিক্ষাবৃত্তি প্রদান টিকিট থাকা সত্ত্বেও চড়া দামে বিক্রি, বিপাকে যাত্রীরা পত্নীতলায় ভুটভুটির ধাক্কায় প্রাণ গেল এক বৃদ্ধের সেবা মুক্ত স্কাউট দলের উদ্যোগে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ দুই শতাধিক পরিবারের মুখে হাসি ফুটালো ‘ভয়েস অব ঝিনাইগাতী’ শিকড় ঝিনাইগাতীর আয়োজনে ঈদুল আযহার পরদিন এসএসসি ও এইচএসসিতে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে সংবর্ধনা ও পুরস্কার দেওয়া হবে সড়ক দুর্ঘটনায় শেরপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের গুরুতর আহত, সুস্থতার জন্য সকলের নিকট দোয়া প্রার্থী সাতক্ষীরায় ২৪১ জনকে ১৭ লাখ ৮৪ হাজার টাকার অনুদানের চেক প্রদান ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার টেকনাফ সমুদ্র সৈকতে ভেসে এলো অর্ধগলিত মৃতদেহ সেন্টমার্টিনের নাগরিকদের পাশে সরকার সবসময় আছে ঈদে ঘরমুখো মানুষ,যাত্রীদের ভীড় কম কক্সবাজার বাস টার্মিনালে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আদর আলী রূপগঞ্জে তিন সহস্রাতিক দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না: প্রধানমন্ত্রী

ডেটা ট্রান্সফার সহজ করে দিল হোয়াটসঅ্যাপ

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 14-07-2023 05:15:30 am

© সংগৃহীত ছবি

ডেটা ট্রান্সফার সহজ করে দিল হোয়াটসঅ্যাপ। পুরনো ফোন থেকে নতুন ফোনে সহজেই চ্যাট নিয়ে নেওয়া যাবে। দরকার হবে না অ্যাপ বা বাড়তি অ্যাপ্লিকেশনের। শুধু স্ক্যান করতে হবে একটি কিউআর কোড।


ইউজাদের সুবিধার্থে এই ফিচার এনেছে মেসেজিং প্ল্যাটফরমটি। ডেটা বা চ্যাট ট্রান্সফার করার জন্য থাকতে হবে ওয়াইফাই সংযোগ। এরপর নতুন ও পুরনো ডিভাইস একই ওয়াইফাই নেটওয়ার্ক দ্বারা কানেক্টেড। পাশাপাশি উভয় ডিভাইসের অপারেটিং সিস্টেম হতে হবে অ্যানড্রয়েড ললিপপ ৫.১ বা তার বেশি। অপারেটিং সিস্টেম যদি ফোনে থাকে তবেই ফিচারটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে সাপোর্ট করবে। এই চ্যাট ট্রান্সফার করার জন্যই সবাই প্রথমে দুই ফোনেই হোয়াটসঅ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করে নিন।


কিউআর কোড স্ক্যান করে ডেটা ট্রান্সফারের উপায় প্রথমে হোয়াটসঅ্যাপ খুলে এবার ক্লিক করুন সেটিংস অপশনে। তারপর চ্যাট অপশনে ট্যাপ করে চ্যাট ট্রান্সফার অপশনে ক্লিক করুন। কিউআর কোড চলে আসবে স্ক্রিনের ওপর। নতুন ফোন থেকে সেই কিউআর কোডে স্ক্যান করে নিতে হবে। এবার নতুন ফোনে হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে হবে। হোয়াটসঅ্যাপে নম্বর ভেরিফাই করে অ্যাকাউন্ট সেটআপ করে নিন। এবার পুরনো ফোনে ‘ট্রান্সফার চ্যাট হিস্টোরি’ এই অপশনে ক্লিক করে ডেটা ট্রান্সফার শুরু করে দিন। 

এখানে কিছু পারমিশন দিতে হবে, তারপর একটি কিউআর কোড আসবে। নতুন ফোনে আলটি কিউআর কোড আসবে সেটি পুরনো ফোন দিয়ে স্ক্যান করে নিতে। এবার নতুন ফোনটিকে পুরনো ফোনের সঙ্গে লিঙ্ক করার জন্য নতুন ফোনে আসা ইনভিটেশন গ্রহণ করুন। চ্যাট ট্রান্সফার হওয়ার সময় ওপরে একটি বার দেখা যাবে যেখানে দেখতে পাবেন কত শতাংশ চ্যাট ট্রান্সফার হয়েছে।


খেয়াল রাখবেন, এ সময় দুই ফোনই আনলক রাখতে হবে। চ্যাট ট্রান্সফার ১০০ শতাংশ না হওয়া পর্যন্ত হোয়াটসঅ্যাপ থেকে বাইরে যাওয়া যাবে না। এ সময় মেসেজ এলেও সেটি পজ করা যাবে। এবার চ্যাট ট্রান্সফার হয়ে গেলে ডান অপশনে ক্লিক করে প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।


আরও খবর

666a594971a5c-130624082825.webp
হারানো চাবি ও ব্যাগ খুঁজে দেবে গুগল

২ দিন ১১ ঘন্টা ৩৪ মিনিট আগে



665d44863bc4b-030624102022.webp
ইউটিউবে ফের শীর্ষে মিস্টার বিস্ট

১২ দিন ৯ ঘন্টা ৪২ মিনিট আগে