আজ ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যুদ্ধবিরতি চুক্তির প্রস্তাব মানবে না হামাস বাংলাদেশের সঙ্গে ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণে রাজি মিশর : পররাষ্ট্রমন্ত্রী ডাঃ মোঃ আহসান হাবিবের পথচারীদের মাঝে শরবত বিতরণ সাত জেলায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস চার ম্যাচ হাতে রেখেই রিয়ালের শিরোপা জয় শাহজালাল বিমানবন্দরে ৩ দিন ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা আমাদের কাছে সব প্রার্থী সমান: ইসি রাশেদা কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী অসুস্থ কুতুবদিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরিদ তালুকদারকে জরিমানা কুতুবদিয়ায় অটোরিকশার ধাক্কায় ২ শিশু আহত গলাচিপায় ডায়রিয়ায় মৃত ২ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন'র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বড়লেখায় রক্তদান যুবসমাজ ফাউন্ডেশনের আয়োজনে কুইজ প্রতিযোগিতা সম্পন্ন এ্যাড. তামিম হোসেন সোহাগ এর আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদ প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত জাতীয় পার্টি সেনবাগ উপজেলা শাখার ইউনিয়ন প্রতিনিধির মতবিনিময় সভা অনুষ্ঠিত শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন পিপিএম ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

৫ নং দুওসুও ইউনিয়ন ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ঘোষণা


ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নং দুওসুও ইউনিয়ন'কে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত  ইউনিয়ন ঘোষণা করা হয় । সিএলএমএস প্রকল্পের আওতায়  ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) ইন্টারন্যাশনাল  লেবার অর্গানাইজেশন (আইএলও) এর সহযোগিতায়  অত্র ইউনিয়ন পরিষদ'কে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয় । ৫নং দুওসুও  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  প্রভাষক মোঃ সোহেল রানা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার রায় । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত

 ছিলেন মোস্তফা কামাল প্রকল্প সমন্বয়কারী ইএসডিও, নুর আলম উপজেলা ম্যানেজার ইএসডিও বালিয়াডাঙ্গী , ইডেন উপজেলা ম্যানেজার ইএসডিও বালিয়াডাঙ্গী,    অত্র ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম,  আব্দুল্লাহিল বাকী  কালমেঘ রমজান আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ, মোহাম্মদ রফিকুল ইসলাম  কালমেঘ সরকারী প্রাথমিক বিদ্যালয় , ইউপি সদস্য মাহবুব আলম,  মোঃ আশরাফুল আলম ইউপি সদস্য  প্রমুখ ।

প্রাথমিক পর্যায়ে ১৭ জন  শিক্ষার্থীকে স্কুলমূখী করতে সক্ষম হয়েছে বলে ইএসডিও 'র পক্ষ থেকে জানানো হয় । পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে  জানানো হয় । 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন  - ঝুঁকিপূর্ণ  শিশু শ্রমের সাথে যুক্ত ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলমূখী করায় ধন্যবাদ জানান ।ঝুঁকিপূর্ণ   শিশুশ্রম মুক্ত  উপজেলা গড়ার প্রত্যয়ও তিনি ব্যক্ত করেন । 

সভাপতির বক্তব্যে  অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন  -মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে অংশীজন হিসাবে  আমিও ঝুঁকিপূর্ণ  শিশুশ্রম মুক্ত ইউনিয়ন গড়তে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ । আমাদের ও ইএসডিও  প্রচেষ্টায় ইনশাল্লাহ আমরা ঝুঁকিপূর্ণ শিশু শ্রম মুক্ত ইউনিয়ন গড়ে তুলতে পারব ।

Tag
আরও খবর