নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ

সড়কে নিম্নমানের খোয়া অপসারণের নির্দেশ

মোঃমেশকাত হোসেন 

আক্কেলপুর উপজেলা প্রতিনিধিঃ

জয়পুরহাটের আক্কেলপুরে একটি গ্রামীণ সড়ক উন্নয়নকাজে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা। পরে সেটি তদন্ত করে সত্যতা পান উপজেলা প্রকৌশলী রকিব হাসান। এরপর ২৪ ঘণ্টার মধ্যে এসব নিম্নমানের ইটের খোয়া অপসারণের নির্দেশ দিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেন তিনি।

বিষয়টি গতকাল বিকেল ৪টায় দেশচিত্র পত্রিকাকে নিশ্চিত করেছেন উপজেলা প্রকৌশলী রকিব হাসান। গত ৩০ আগস্ট রকিব হাসানের স্বাক্ষরিত ঠিকাদারি প্রতিষ্ঠানকে দেওয়া ওই চিঠিতে উল্লেখ করা হয়—গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (আরডিআরআইডিপি) আওতায় উপজেলার সোনামুখী ইউনিয়নের শিমুলতলীর মোড় থেকে রায়কালী ইউনিয়নের মুনজিয়া গ্রাম পর্যন্ত সড়ক উন্নয়নের কাজ চলমান রয়েছে। সেই কাজ পরিদর্শন করে দেখা যায় নিয়ম অনুযায়ী খোয়া ব্যবহার না করে নিম্নমানের খোয়া ব্যবহার করছেন,যা অত্যন্ত হতাশাজনক এবং মোটেও কাম্য নয়। এমতাবস্থায় ২৪ ঘণ্টার মধ্য উক্ত নিম্নমানের খোয়া সাইট থেকে অপসারণ করার জন্য নির্দেশ দেওয়া হলো এবং ব্যর্থ হলে চুক্তি বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Tag
আরও খবর