কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

মসজিদ থেকে বিদায়ের দুই বছর পর ইমামকে সংবর্ধনা দিল এলাকাবাসী



মাওলানা আবদুস সোবহান দীর্ঘ ২২ বছর মসজিদে পেশ ইমাম হিসেবে নামাজ পড়িয়েছেন। ২২ বছরে নিজেকে তিনি মসজিদের ভিতরে সীমাবদ্ধ করে রাখেননি। মিশেছেন এলাকার প্রতিটি মানুষের সাথে। সবার সুখে দুঃখে পাশে দাঁড়াতেন। তার এমন আচরণে মুগ্ধ হতেন এলাকাবাসী। কিন্ত গত দুই বছর আগে বয়সের ভার আর অসুস্থতাজনিত কারণে বিদায় নিয়েছেন মসজিদ থেকে। ঠিক দুই বছর পর মসজিদ পরিচালনা কমিটি ও এলাকাবাসীর পক্ষ থেকে তাকে সংবর্ধনা ও আর্থিক অনুদান হিসেবে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ ঘটনায় মুগ্ধ হয়েছেন মাওলানা আবদুস সোবহানসহ আশপাশের বিভিন্ন ইউনিয়নের মানুষ। 


শুক্রবার (০১ সেপ্টেম্বর ) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় দক্ষিণ রাজানগর ছাদেকের পাড়া ও আফজলের পাড়া জামে মসজিদে তাকে এই বিদায়ি সংবর্ধনা দেওয়া হয়। তিনি ২০০০ সাল থেকে ২০২২সাল পর্যন্ত এই মসজিদটির ইমাম হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি মক্তবেও পড়িয়েছেন।


সংবর্ধনা উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গোলাম হোসেন। প্রধান অতিথি ছিলেন মসজিদের খতিব মীর মুহাম্মদ জাহাঙ্গীর। উদ্বোধক ছিলেন দলিল লেখক মো. ইলিয়াস কবির। প্রধান বক্তা ছিলেন ব্যাংকার এস.এম. ইদ্রিস। বিশেষ অতিথির বক্তব্য দেন আজিজ কোম্পানি , শিক্ষক নেজাম উদ্দীন চৌধুরী। পুরো আয়োজনে সার্বিক সহযোগিতা করেন মো. রিফাত, জিকু, মামুন, রহিম নামে এলাকার চার যুবক।


এদিকে যে মসজিদে জীবন পার করছেন জীবনের সংকটাপন্ন সময়ে সে মসজিদ ও এলাকাবাসী দীর্ঘ দুইবছর পর তার পাশে দাঁড়ানোকে তিনি বিরল বলে মন্তব্য করেন। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে আবেগাপ্লুত হন মাওলানা সুবহান। এদিকে ইমামকে নিয়ে এমন উদ্যোগে মসজিদ কমিটি ও এলাকাবাসী প্রশংসা কুড়াচ্ছেন।

Tag
আরও খবর



668aad71c5a4d-070724090001.webp
ইদের ছুটিতে বৃক্ষরোপণ উৎসব পালিত

১৩ দিন ১৪ ঘন্টা ২ মিনিট আগে




deshchitro-6673945720865-200624083047.webp
অসহায় ও দুস্থ মানুষের পাশে 'আসফ'

৩১ দিন ২ ঘন্টা ৩১ মিনিট আগে