বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে ৪৮ ঘন্টার তাপ প্রবাহের সতর্কতা ঝিনাইগাতীতে মহান মে দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা লাখাইয়ে পথশিশু নিকেতন ফাউন্ডেশন এর উদ্যোগে পথচারীদের মাঝে সুপেয় পানি ও শরবত বিতরণ। ফ্রি'তে শরবত বিতরন করলো 'দেশ' সংগঠন বরিশালে প্রধানমন্ত্রী সচিব পরিচয়ে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়া সেই প্রতারক গ্রেপ্তার। তীব্র গরমে কুড়িগ্রামে যুবলীগের উদ্যোগে পথচারী ও গাড়ি চালকদের মাঝে খাবারপানি ও স্যালাইন বিতরণ আলহাজ্ব আব্দুস সালামের উদ্যোগে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় মে দিবস আসে আর যায় বাড়ে না মজুরি জ্বালানি তেলের দাম বাড়লো খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগের লক্ষ্য: প্রধানমন্ত্রী তীব্র দাবদাহে মেহনতি মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলো শুভগাছা গ্রাজুয়েট এসোসিয়েশন ইসরায়েলের রাফাতে স্থল অভিযান হবে ‘নজিরবিহীন মানবিক বিপর্যয়’: জাতিসংঘ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে কুড়িগ্রামে ধান কাটতে গিয়ে হিটস্ট্রোক - এ দিনমজুরের মৃত্যু টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামী “সিরাজ” অস্ত্র ও গুলিসহ গ্রেফতার প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর ৩০ বছরের পথচলা ও সাফল্য উদযাপন টেকনাফে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র পরিবার “আয়েশা” পেলেন মাথা গোছার নতুন ঠাঁই ! তীব্র তাপপ্রবাহে পুড়ছে রোহিঙ্গা ক্যাম্প

সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে সম্মেলিত সাংবাদিক সমাজের মানববন্ধন

সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে সম্মেলিত সাংবাদিক সমাজের মানববন্ধন 


মমিনুর রহমান , হাতীবান্ধা উপজেলা প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় পেশাগত কাজে তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকের উপর হামলার ঘটনায় আসামী গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে লালমনিরহাটের সম্মেলিত সাংবাদিক সমাজ। এসময় সাংবাদিক নেতারা আসামীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানান।


সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জেলার হাতীবান্ধা উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতা ও সহকর্মীরা উপস্থিত ছিলেন।


হাতীবান্ধা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক কাজী আলতাফ হোসেনের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ সভাপতি ও লালমনিরহাট টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান জুয়েল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরল হক, হাতীবান্ধা রিপোর্টার্স ক্লাবের সভাপতি শেখ সুমন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের লালমনিরহাটের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু, মোহনা টেলিভিশনের সাংবাদিক সুমন খান, লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি রকিবুল হাসান রিপন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলমগীর অনু, আনন্দ টেলিভিশনের সাংবাদিক আব্দুর রহিম প্রমুখ। 


জানা গেছে, উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নে স্বেচ্ছাসেবক দলের নেতা হাসান জাহিদ জয় ও ওই ইউনিয়নের যুবদলের সাধারণ সম্পাদক হাফিজুল ও আসাদুল ইসলাম বিদ্যুৎ এর সংযোগ বিচ্ছিন্ন করার কারনে বিদ্যুৎ হীন হয়ে পরে কয়েকশত পরিবার। পরে এলাকাবাসী একত্রিত হয়ে হাফিজুল ও আসাদুলের বাড়ি ঘেরাও করতে গেলে শুরু হয় বাকবিতন্ডা ও হাতাহাতি।

খবর পেয়ে ঘটনাস্থলে এলাকাবাসীর বক্তব্য ভিডিও ধারন করতে গেলে হাসান জাহিদ জয়ের হুকুমে লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক ইউনুস আলী ও আনন্দ টেলিভিশন এর সাংবাদিক আব্দুর রহিম এর উপর হামলা, ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নিয়ে ভাঙচুর করে আসাদুল ইসলাম আসাদ ও হাফিজুল ইসলাম। এসময় তারা দুজন গুরুতর আহত হয়। এবিষয়ে হাতীবান্ধায় থানায় একটি লিখিত অভিযোগ দিলেও ঘটনার চারদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার করেনি পুলিশ। উক্ত মানববন্ধনে দ্রুত আসামী গ্রেফতার করার জন্য দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

এবিষয়ে হাতীবান্ধা থানা অফিসার ইনচার্জ শাহআলম বলেন মামলা রুজু করা হয়েছে আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।

Tag
আরও খবর