বাংলাদেশের জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী গোদাগাড়ীতে কাভার ভ্যানের ধাক্কায় সাইকেল আরোহী নিহত আরও ২ দিন বাড়লো ‘‌হিট অ্যালার্ট’ অষ্টমবারের মতো কমলো স্বর্ণের দাম হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার বদিউজ্জামান ফকিরের উপরে হামলা চালিয়ে থানায় ঢুকে উত্তাপ ছড়ালো ইঞ্জিনিয়ার আমিনুলের সমর্থকরা চৌদ্দগ্রামে আন্তঃজেলা অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেফতার। সাভারের আশুলিয়ায় স্ত্রী কে হত্যার দায়ে স্বামী গ্রেফতার চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক লাখাইয়ে পিপাসার্থদের পাশে পথশিশু নিকেতন ফাউন্ডেশন। অভয়নগরের তা'লীমুল কুরআন মাদ্রাসায় আল্লাহর রহমত কামনা করে দোয়া অনুষ্ঠিত ১২ কেজির সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির

দূর্ঘটনার পর ময়মনসিংহ-নেত্রকোণা রেল যোগাযোগ স্বাভাবিক হলো

দূর্ঘটনার পর ময়মনসিংহ-নেত্রকোণা রেল যোগাযোগ স্বাভাবিক হলো


ময়মনসিংহে বালুবোঝাই ট্রাকে বলাকা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় চারজন নিহত হওয়ার ঘটনায় আড়াই ঘণ্টা রেল চলাচল বন্ধ থাকার পর আবার স্বাভাবিক হয়েছে।

সোমবার বেলা দেড়টার দিকে সদরের শম্ভুগঞ্জ জিকেপি কলেজের পেছনে রেলক্রসিং এ দুর্ঘটনার কারণ তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

ময়মনসিংহ রেলওয়ের সহকারী প্রকৌশলী আকরাম আলী বলেন, “দুর্ঘটনার আড়াই ঘণ্টা পর ময়মনসিংহ-নেত্রকোণা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

“এটি একটি অরক্ষিত রেলক্রসিং।তদন্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।”

এদিকে সোমবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত নিহত চারজনের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

তাদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতার কথা জানিয়েছেন জেলা প্রশাসক।

পুলিশ জানায়, শম্ভুগঞ্জ জিকেপি কলেজের পেছনে একটি অরক্ষিত রেলক্রসিং এ বালুবোঝাই ট্রাকটি ওঠার পরপরই বিকল হয়ে যায়। এ সময় ট্রাকটিকে ট্রেন ধাক্কা দেয় এবং চারজন নিহত হন।

দুর্ঘটনার পর ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ভৈরব, ময়মনসিংহ-জারিয়া ও ময়মনসিংহ-নেত্রকোণার পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

দুর্ঘটনায় পড়া ট্রেনের যাত্রী নাঈমুল হাসান বলেন, “দুর্গাপুরের জারিয়া থেকে আসা বলাকা এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহের শম্ভুগঞ্জ চর রঘুরামপুর ক্রসিং পার হচ্ছিল। তবে সেখানে গেট ব্যারিয়ার না থাকায় বালুবোঝাই একটি ট্রাক রাস্তা থেকে ট্রেন লাইনে উঠে পড়ে।

“এ সময় ট্রেনের ধাক্কায় লাইনের পাশে ছিটকে পড়ে ট্রাকটি। আর ট্রেনটি প্রায় তিনশ মিটার ট্রাকটিকে টেনে সামনে এগিয়ে থেমে যায়। এতে কয়েকজন নিহত হয়।”

জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, “অরক্ষিত রেলক্রসিংয়ের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত চারজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

“লেভেলক্রসিং কেনো অরক্ষিত রয়েছে, সে বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।“

Tag
আরও খবর