টি-টোয়েন্টি বিশ্বকাপের নেদারল্যান্ডসের দল ঘোষণা দাম বেড়েছে ডিমের, দিশেহারা ক্রেতারা কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ, মঙ্গলবার চট্টগ্রাম পৌঁছাবেন ২৩ নাবিক বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফ'র গুলিতে চোরাকারবারী আহত চাটখিলে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ ও সচেতনতামূলক অবহিতকরন প্রশংসায় ভাসছে সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী কুড়িগ্রামের ৩ উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ কক্সবাজার রেলস্টেশন এবং অনলাইনে মিলছে কক্সবাজার এক্সপ্রেস-পর্যটক এক্সপ্রেসের টিকিট রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম মার্কার প্রচারণায় জনতার ঢল হাতীবান্ধায় গরু ফসল খাওয়াকে কেন্দ্র করে মারধরে আহত ৮ ৭ শিক্ষকের ৬ শিক্ষার্থী, তারপরও সবাই ফেল কুতুবদিয়ায় এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশ করলো ১হাজার ৬৪১ শিক্ষার্থী সাপাহারে প্রতিবন্ধীদের অগ্রগতি বিষয়ক সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ শ্যামনগরে সমুদ্রগামী মৎস্যজীবিদের খাদ্য সহায়তা প্রাপ্তি উপলক্ষে সভা নির্বাচনের ভেল্কিবাজী সেই শিক্ষক আমিনুর বরখাস্ত শেরপুরে হাবলুর ২১তম মৃত্যুবার্ষিকী পালিত ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি করায় জবি শিক্ষার্থীর ৫ বছরের কারাদণ্ড ঝিনাইগাতী মদিনাতুল উলুম মাদ্রাসার ৪ তলা ভবনের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করলেন এমপি এডিএম শহিদুল ইসলাম আসামিদের মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট

পাবিপ্রবিতে এ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত




পাবিপ্রবিতে এ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত। গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি সাধারণ ও বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।


 


শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে  এবং বাইরের ৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘এ'  ইউনিটের ভর্তি পরীক্ষায়  চারটি(০৪) কেন্দ্রে মোট ১১ হাজার ৩৪৩ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা ছিল এ উপকেন্দ্রে। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৮৫০০জন, টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ৪০০ জন, ইমাম গাজ্জালী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১৭১৯ জন এবং পাবনা জিলা স্কুল কেন্দ্রে ৭২৪ জন শিক্ষার্থীর আসনের ব্যাবস্থা করা হয়।  এর মধ্যে উপস্থিতির হার ছিল  ৮৭ দশমিক ০৬ শতাংশ বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।


 


এদিকে পরীক্ষা চলাকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুন  পরীক্ষার হল  পরিদর্শন করেন।  


 


 পরীক্ষা শেষে অপেক্ষমান সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা উৎসব মুখোর ভাবে অংশগ্রহণ করে। গরমের জন্য কেন্দ্রে ও কেন্দ্রে বাইরে পানির ব্যাবস্থা করা হয়। যাতে শিক্ষার্থীদের গরমে কষ্ট কিছুটা লাঘব হয়।একই সঙ্গে তিনি পরীক্ষার জন্য দায়িত্ব পালনকারী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।


 


পরীক্ষার হল পরিদর্শনকালে উপাচার্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন,  ছাত্র উপদেষ্টা পরিচালক,  বিভিন্ন অনুষদের ডিন, ও শিক্ষকবৃন্দ।

আরও খবর