রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে মারা গেল ৪ জন সরিষাবাড়িতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন । নৌকার বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় এসে জনগনের রেশানলে এলাকা ছাড়া পুলিশের এসআই উন্নয়ন হয়েছে বলেই মানুষ এখন ত্রাণের বদলে বাঁধ চায়: ত্রাণ প্রতিমন্ত্রী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি বরিশাল রিপোর্টার্স ইউনিটির নানান আয়োজনে বরিশালে কবি জীবনানন্দ দাশ’র প্রয়ান দিবস পালিত বরিশালে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন ঝিনাইগাতীতে ১৪ বছর যাবত উল্টে আছে সেতু, সংস্কারের উদ্যোগ নেই শেরপুর জেলা ফুটবল লীগে চকপাঠক ক্রীড়াচক্র ৪-২ গোলে জয়ী। নিরাপদ সড়ক দিবসের দিন সড়কে প্রাণ ঝড়ল শিশুর। মাল্টা চাষে সফলতা পেয়েছেন ওসমান বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি'র ইডেন মহিলা কলেজে পূর্নাঙ্গ কমিটি গঠন। পূজামণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল আটক এই প্রথম আমাদের পাশে কোন মেয়র দাড়ালেন, তিনি হলেন গরীবের বন্ধু বরিশালের মেয়র সাদিক আবদুল্লাহ্ ভাই ইসলাম কখনোই সাম্প্রদায়িকতা সমর্থন করে না : বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বাংলাদেশ সম্পাদক ফোরাম বরিশাল’র নেতৃবৃন্দের সাথে ফোরথট পিআর কর্মকর্তাদের সাক্ষাৎ আসাদুজ্জামান সাদিদের দায়িত্ব নিলেন বরিশাল জেলা প্রশাসক পরিমাপে কারচুপির অপরাধে বরিশালে দুটি তেলের পাম্পমালিককে জরিমানা ৮৪ রানের জয়ে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিল বাংলাদেশ

'মানবতার বন্ধু'র অন্যরকম মহতী উদ্যোগ

সজীব খান - রিপোর্টার

প্রকাশের সময়: 30-07-2021 14:05:54

Photo caption :

আজ  শুক্রবার ( ৩০ জুলাই) সকাল ১১.৩০ মিনিটে বাঁশকান্দি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে “মানবতার বন্ধু” সংগঠনের পক্ষ থেকে একটি অক্সিজেন সিলিন্ডার এবং হুইলচেয়ার উপহার দেয়া হয় এছাড়াও পরিচয় প্রকাশ না করা শর্তে বাশঁকান্দি ইউনিয়নের ২ জন দরিদ্র বৃদ্ধ পঙ্গু'কে পৃথিবীর প্রাকৃতিক পরিবেশ ঘুরে দেখার জন্য ২ টি উন্নতমানের হুইল চেয়ার প্রদান করা হয়।


 উল্লেখ্যমানবতার বন্ধু সংগঠনটি ২০২০খ্রিঃ থেকে অসংখ্য মহতী কার্যক্রম অতি গোপনীয়ভাবে করে আসছে। উক্ত ইউনিয়নের এক ঝাঁক তরুন সমাজের সেবার এক মহান শপথ নিয়ে সংগঠনটি চালু করেন। দিন বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে অক্সিজেনের চাহিদা। কিন্তু এখন পর্যন্ত মফস্বলে অক্সিজেন সংকট তীব্র। তারই ধারাবাহিকতায় মাদারীপুর জেলার শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নে করোনক্রান্ত রোগীদের অক্সিজেন ও স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি নরমাল ডেলিভারীর মা ও শিশুদের অক্সিজেন চাহিদা মেটাতে বিনামূল্যে তা সরবরাহে স্বেচ্ছায় এগিয়ে এসেছে “মানবতার বন্ধু” সংগঠন। 

অক্সিজেন সিলিন্ডার হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বাঁশকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব আসাদুজ্জামান খোকন বয়াতি এবং "মানবতার বন্ধু" সংগঠনের সদস্য বৃন্দ। জনাব আসাদুজ্জামান খোকন বয়াতি মানবতার বন্ধু সংগঠনের এমন মহতী কাজের জন্য কৃতজ্ঞা প্রকাশ করেন এবং এর পাশাপাশি অন্যান্য যুবকদেরও এগিয়ে আসার জন্য আহ্বান করেন। এছাড়াও সংগঠনের একজন সদস্য আসাদ শিকদারের সাথে কথা বলে জানা যায়, তারা বিভিন্ন সময়ে এমন সমাজ সেবামুলক কাজ করার চেষ্টা

করবেন। তিনি আরোও বলেন, এর আগেও আমরা বিভিন্ন সময়ে একাধিক অসহায় এবং দুস্থদের মাঝে সাহায্য পৌছে দেবার চেষ্টা করেছি। সবাই এগিয়ে আসলে আমরা আরোও ভালো ভাবে কাজ করতে পারবো।