রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে মারা গেল ৪ জন সরিষাবাড়িতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন । নৌকার বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় এসে জনগনের রেশানলে এলাকা ছাড়া পুলিশের এসআই উন্নয়ন হয়েছে বলেই মানুষ এখন ত্রাণের বদলে বাঁধ চায়: ত্রাণ প্রতিমন্ত্রী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি বরিশাল রিপোর্টার্স ইউনিটির নানান আয়োজনে বরিশালে কবি জীবনানন্দ দাশ’র প্রয়ান দিবস পালিত বরিশালে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন ঝিনাইগাতীতে ১৪ বছর যাবত উল্টে আছে সেতু, সংস্কারের উদ্যোগ নেই শেরপুর জেলা ফুটবল লীগে চকপাঠক ক্রীড়াচক্র ৪-২ গোলে জয়ী। নিরাপদ সড়ক দিবসের দিন সড়কে প্রাণ ঝড়ল শিশুর। মাল্টা চাষে সফলতা পেয়েছেন ওসমান বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি'র ইডেন মহিলা কলেজে পূর্নাঙ্গ কমিটি গঠন। পূজামণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল আটক এই প্রথম আমাদের পাশে কোন মেয়র দাড়ালেন, তিনি হলেন গরীবের বন্ধু বরিশালের মেয়র সাদিক আবদুল্লাহ্ ভাই ইসলাম কখনোই সাম্প্রদায়িকতা সমর্থন করে না : বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বাংলাদেশ সম্পাদক ফোরাম বরিশাল’র নেতৃবৃন্দের সাথে ফোরথট পিআর কর্মকর্তাদের সাক্ষাৎ আসাদুজ্জামান সাদিদের দায়িত্ব নিলেন বরিশাল জেলা প্রশাসক পরিমাপে কারচুপির অপরাধে বরিশালে দুটি তেলের পাম্পমালিককে জরিমানা ৮৪ রানের জয়ে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিল বাংলাদেশ

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’-ডকুমেন্টারি নির্মাণে ভোলা জেলায় ১ম হয়েছে লালমোহন হা-মীম স্কুল

সাহিদুর রহমান - লালমোহন প্রতিনিধি

প্রকাশের সময়: 20-09-2021 18:51:56

Photo caption :

মাধ্যমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ বিষয়ক ভিডিও ডকুমেন্টারী নির্মাণে ভোলা জেলায় ১ম স্থান অধিকার করেছে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ। সোমবার দুপুরে লালমোহন হা-মীমে আকস্মিক সারপ্রাইজ ভিজিটে গিয়ে এ প্রতিষ্ঠানের পরিচালক মো. রুহুল আমিনের হাতে ১ম স্থান অর্জনের ক্রেস্ট তুলে দেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস। এসময় জেলা রিসোর্স কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। 



২০১৯ সালে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ বিষয়ক শিখনফল অর্জনে বিশেষ পদ্ধতিতে ধারাবাহিক মূল্যায়নের নির্দেশ দিয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর অংশ হিসেবে প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের সমন্বয়ে দলগতভাবে একটি করে ভিডিও চিত্র নির্মাণ করা হয়েছে। একই কার্যক্রমের অংশ হিসেবে স্কুলগুলোও সমন্বিত ডকুমেন্টরি তৈরি করেছে। শিক্ষার্থীদের তৈরি এসব ভিডিও ও স্কুলের তৈরি ডকুমেন্টরি ওই সময় স্ব স্ব শিক্ষা অফিসে পাঠানো হয়। সেখান থেকে যাচাই বাছাই করে জেলা পর্যায়ে পাঠানো হয়। ভোলা জেলায় এ ভিডিও ডকুমেন্টারী নির্মাণে ১ম স্থান অর্জন করেছে লালমোহন উপজেলার লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ। ভিডিও ডকুমেন্টারিতে সহযোগিতা করেছেন লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের শিক্ষক মো. জসিম জনি।


Tag