সাতক্ষীরা জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ কুতুবদিয়ায় আলী আকবর ডেইল দাখিল মাদ্রাসার সুপার জহিরুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন স্বেচ্ছাচারিতা ও অনিয়ম-দুর্নীতির অভিযোগ ভোলার বোরহানউদ্দিনে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এক শিশুর। কুতুবদিয়ায় কুতুব শরীফ দরবার সড়কে সড়ক বাতির উদ্বোধন আক্কেলপুর কোরবানির পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত জরিমানা. নান্দাইলে ইউএনওর বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অবশেষে চালু হলো চট্টগ্রাম-কক্সবাজারে ‘স্পেশাল ট্রেন’ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণের চেয়ারম্যান জয়নুল বারী এবং সোনালী লাইফ ইন্স্যুরেন্সের প্রশাসক এস এম ফেরদৌসের বিরুদ্ধে অভিযোগ এনে লিগ্যাল নোটিশ প্রেরণ আক্কেলপুর জমে উঠেছে কুরবানির পশুর হাট চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান জসীমের সম্মানে শোডাউন শ্যামনগরে দুর্নীতি প্রতিরোধে র‌্যালী,মানববন্ধন ও বিতর্ক প্রতিযোগিতা রামুতে মাছ আহরনোত্তর পরিচর্যা, সংরক্ষণ ও মৎস্য সম্পদ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ পেকুয়ায় তরুণীকে ধর্ষণের ৫ দিন পর থানায় মামলা টেকনাফে বিজিবি'র অভিযানে ৫০ হাজার ইয়াবা উদ্ধার চকরিয়ায় অস্ত্র ও সরঞ্জামসহ ৪ ছিনতাইকারী গ্রেপ্তার সিরাজগঞ্জে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মেয়াদ উত্তীর্ণ শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির অচলাবস্থা নিরসনে মতবিনিময় সভা সুস্থায়ী কৃষি: আমাদের উন্নয়নের ভবিষ্যৎ সংক্রান্ত ডায়ালগ অনুষ্ঠিত আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী চৌদ্দগ্রামে মাদক ও হত্যামামলায় ওয়ারেন্টভুক্ত ৬ আসামী গ্রেফতার.

ছাত্রী মেস থেকে ববি শিক্ষার্থীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার




বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন ছাত্রী নিবাসের একটি বন্ধ কক্ষ থেকে গলায় ফাঁস দেওয়া একটি অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃত রিবনা শাহরীন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী।ধারনা করা হচ্ছে সে কয়েকদিন আগে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।



সন্ধ্যার (১৯ জুলাই) পরে ঘটনাটি জানাজানি হলে ঘটনাস্থলে পুলিশ ও শিক্ষার্থীরা জড়ো হতে থাকে।পরে রাত ১০টায় মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায় পুলিশ।বিশ্ববিদ্যালয়ের অদুরে মোল্লা ছাত্রীনিবাস নামক মেসে এ ঘটনা ঘটে। বরিশাল বন্দর থানার ওসি আব্দুর রহমান মুকুল এ তথ্য জানিয়েছেন।


ওসি আরও জানান, মেসের চতুর্থ তলার একটি কক্ষে শাহরিন একা থাকতো। গত দুদিন যাবত স্বজনরা তার সঙ্গে যোগাযোগ করতে পারছিলোনা। বুধবার সন্ধার দিকে তার মা'সহ কয়েকজন স্বজন ছাত্রীনিবাসে পৌছে শাহরিনের কক্ষ ভেতর থেকে আটকানো দেখেন। অন্যান্যদের সহযোগীতায় দরজা খোলার পর ফ্যানের সঙ্গে শাহরিনের মৃতদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। মৃতদেহ পচে শরীর থেকে মাংস খসে পড়ার উপক্রম হয়েছে। দুগন্ধ ছড়িয়েছে পুরো কক্ষে।


সহপাঠী ও পরিবার সূত্রে জানা যায়, গত ১৬ জুলাই ঐ শিক্ষার্থীর পরীক্ষা ছিল।ঐদিন পরিবার তার সাথে কথাও বলেন।তিনদিন ধরে ফোন বন্ধ পাওয়ায় তার পরিবার আজ বিকালে বরিশালে আসেন।মৃত রিবনার মা মেসে আসলে দরজা ধাক্কাধাক্কি করেন।কিন্তু ভীতর থেকে আটকানো ছিলো।পরে দরজা ভেঙ্গে রুমে প্রবেশ করে মেয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। মায়ের ভাষ্যমতে, ঐ শিক্ষার্থী মানসিকভাবে কিছুটা অন্যরকম ছিলো এবং সে একা থাকতে পছন্দ করতেন। 


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো খোরশেদ আলম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা৷ বিষয়টি জানার সাথে সাথে আমরা দ্রুত ঘটনাস্থলে চলে এসেছি। জানতে পেরেছি, সে তার কক্ষে একা একা থাকতো। তাই আশেপাশে আমাদের অনেক শিক্ষার্থী থাকার পরও বিষয়টি অনুমান করা যায়নি।


বন্দর থানার সহকারী কমিশনার মেহেদি হাসান জানান, ছাত্রীর পরিবারও প্রাথমিকভাবে ধারনা করছে সে আত্মহত্যা করেছে। তার আগে থেকে একা থাকার প্রবনতা ছিল বলে পরিবার জানিয়েছে।ময়নাতদন্তের পর মৃত্যুর কারন পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।শাহরিনের বাড়ি পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলায় বলে জানা গেছে।

আরও খবর