ইন্টারনেটের গতিতে দুই ধাপ এগোলো বাংলাদেশ মালয়েশিয়ায় জনশক্তি প্রেরণ বন্ধ হবে না, আশা প্রতিমন্ত্রীর গ্রামীণ মানুষের সুবিধায় তৃণমূল থেকে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী কুমিল্লা চৌদ্দগ্রামে বাতিসা বসন্তপুরে যাত্রীবাহী বাস উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ১৫ গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল-সেনা নিহত মেট্রোরেলের ভাড়ায় পূর্ণ হারেই ভ্যাট বসছে জুলাই থেকে কুমিল্লার চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ তরুণদের প্রতি মহানবীর বিশেষ নির্দেশনা অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকায় আরেক ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্ত টাইমস হায়ার এডুকেশন রাঙ্কিং এ দেশসেরা খুবি জলদস্যু থেকে মুক্তি পাওয়া সালেহ আহমেদ এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় হাজী মোহাম্মদ মানিক শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত এক মহিলা কেতকী বাড়ী বাজারে নবনির্বাচিত চেয়ারম্যান কুতুব‌দিয়ায় এল‌পি গ‌্যাস ব্যবসায়ীকে অর্ধ লক্ষ টাকা জ‌রিমানা ঝিনাইগাতীতে কৃষি জমি নষ্ট করে রাস্তা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ২১ মে ব্যাংক বন্ধ থাকবে কক্সবাজারের যেসব এলাকায় মাতারবাড়ি সড়কে ডাকাতি ও পুলিশকে গুলি করার ঘটনায় আটক-১ উপজেলা ভূমি অফিস নবনির্মিত সৌন্দর্যবর্ধন এর শুভ উদ্বোধন করলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান

কুবি হাল্ট প্রাইজের ডিরেক্টর সুমাইয়া কবির

সংগৃহীত ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) হাল্ট প্রাইজ ২০২৩-২৪ এর ক্যাম্পাস ডিরেক্টর নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী সুমাইয়া কবির। রবিবার (২০ আগস্ট) হাল্ট প্রাইজ অর্গানাইজেশন এ তথ্য নিশ্চিত করে।


হাল্ট প্রাইজ একটি ইন্টারন্যাশনাল ইয়ুথ অর্গানাইজেশন এবং বিশ্বের তরুণ উদ্যোক্তা প্রোগ্রামগুলোর মধ্যে একটি যার ১২১টির বেশি দেশে ৩০০০টিরও বেশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কার্যক্রম রয়েছে।


নির্বাচিত ক্যাম্পাস ডিরেক্টর সুমাইয়া কবির বলেন, "হাল্ট প্রাইজ বিশ্বের সব থেকে বড় বিজনেস আইডিয়া প্রতিযোগিতা এবং সেখানে এবছর ক্যাম্পাস প্রতিনিধি হওয়ার সুযোগ পেয়েছি। বিশ্বের প্রায় তিন হাজারেরও বেশী বিশ্ববিদ্যালয়ের মধ্যে শুধু নিজেকে নয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়কেও গ্লোবালি রিপ্রেসেন্ট করতে পারার অনুভূতি সত্যি আনন্দদায়ক। গত তিন বছরের ন্যায় এইবছর ও এই প্রোগ্রামটিকে ক্যাম্পাসে সফলতায় রূপ দিতে আমি আশাবাদী।"


এ বিষয়ে সামনের পরিকল্পনা জানতে চাইলে তিনি আরও বলেন,"খুব শীঘ্রই এবছরের হাল্ট কমিটি গঠন এবং প্রচারণার কাজ শুরু হবে। এবছর হাল্ট প্রাইজ অনক্যাম্পাস প্রোগ্রামে ৩টি রাউন্ড এবং ৫টি সেশন রাখার পরিকল্পনা করেছি যার ফাইনাল রাউন্ড এবং পুরষ্কার বিতরনী অনক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এবং পুরো প্রোগ্রামের কার্যক্রম শুরু হবে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে।"


হাল্ট প্রাইজ বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা, যৌথভাবে যার আয়োজক জাতিসংঘ ও বিন ক্লিনটন ফাউন্ডেশন। এই পুরষ্কারটি "শিক্ষার্থীদের নোবেল পুরষ্কার" নামে খ্যাত।


প্রতিবছর বিশ্বের বৃহত্তম সামাজিক সমস্যা খাদ্য, শিক্ষা, পরিবেশ, শক্তি ও চিকিৎসাকে লক্ষ্য করে বিশ্বব্যাপী একটি বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিবছরের ন্যায় সেরা ব্যবসায় ধারণাকারীদের বিজয়ী ঘোষণা দিয়ে ব্যবসাটির মূলধন হিসেবে ১ মিলিয়ন মার্কিন ডলার পুরষ্কার প্রদান করা হয়।

আরও খবর



হেনস্তার অভিযোগে পদত্যাগ ক্লাব সভাপতির

১০৪ দিন ২৩ ঘন্টা ১৬ মিনিট আগে




ভূমিকম্পে কুবির তিন আবাসিক হলে ফাটল

১৬৬ দিন ১৮ ঘন্টা ৩৩ মিনিট আগে


নতুন নেতৃত্বে কুবি থিয়েটার

১৭৪ দিন ১৪ ঘন্টা ২৯ মিনিট আগে