প্রথম টি-টোয়েন্টিতে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত আজ যে ৬ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস কুতুব‌দিয়ায় সাংবা‌দিক‌দের সা‌থে চেয়ারম্যান প্রার্থী ব্যারিস্টার হানিফের মতবিনিময় হবিগঞ্জ ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত। লাখাইয়ে উপজেলা নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল। গাজা ইস্যুতে ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করল তুরস্ক উজানের ঢলে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত, বন্যার শঙ্কা উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ কুতুবদিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি রাসেল সিকদারের নেতৃত্বে মে দিবস উদযাপন বাংলাদেশের জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী গোদাগাড়ীতে কাভার ভ্যানের ধাক্কায় সাইকেল আরোহী নিহত আরও ২ দিন বাড়লো ‘‌হিট অ্যালার্ট’ অষ্টমবারের মতো কমলো স্বর্ণের দাম হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার বদিউজ্জামান ফকিরের উপরে হামলা চালিয়ে থানায় ঢুকে উত্তাপ ছড়ালো ইঞ্জিনিয়ার আমিনুলের সমর্থকরা চৌদ্দগ্রামে আন্তঃজেলা অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেফতার। সাভারের আশুলিয়ায় স্ত্রী কে হত্যার দায়ে স্বামী গ্রেফতার চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল

শাবিপ্রবিতে ”হাল্ট প্রাইজ সাস্ট”র নতুন কমিটি গঠন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) হাল্ট প্রাইজ অন-ক্যাম্পাস ইভেন্ট ২০২৩-২৪ এর কার্যকরী কমিটি ঘোষনা করা হয়েছে। ৪৩ সদস্য বিশিষ্ট এই কমিটি চারটি উইং এ বিভক্ত।

সোমবার (১৩ নভেম্বর) হাল্টের শাবিপ্রবি ক্যাম্পাস ডিরেক্টর আরমান রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

আরমান রশিদের সাথে মুঠোফোন বার্তায় শুভেচ্ছা বিনিময় করেন 'দৈনিক দেশচিত্র 'শাবিপ্রবি শাখার প্রতিনিধি ও পরিসংখ্যান বিভাগের ১ম বর্ষের ছাত্র মোঃ মাহবুবুর রহমান। 

কমিটিতে ক্যাম্পাস ডিরেক্টর পদে বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (IPE) বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরমান রশিদকে মনোনীত করা হয়েছে। এছাড়া চারটি উইংয়ের দায়িত্বে; কর্পোরেট অ্যাফেয়ার উইং হেড পদে সৈয়দ কিংকেল উদ্দিন, আইটি ম্যানেজমেন্ট এবং ক্রিয়েটিভ ডিজাইনিং উইং হেড পদে মিনহাজ চৌধুরী, ইভেন্ট ম্যানেজমেন্ট এবং ব্র‍্যান্ডিং প্রমোশন উইং হেড পদে হাবিবুর রহমান এবং অর্গানাইজেশনাল অ্যাফেয়ারস উইং হেড পদে শাহরিয়ার কবিরকে মনোনীত করা হয়েছে।

২০১০ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসা হাল্ট প্রাইজ প্রোগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে বৈশ্বিক সমস্যা সমাধানের জন্য আহ্বান জানানো হয়। প্রতি বছর পৃথিবীর প্রায় ১২০ টির বেশি দেশ থেকে প্রায় এক লাখ প্রতিযোগী স্টার্ট আপ আইডিয়া নিয়ে অন ক্যাম্পাস প্রতিযোগিতায় অংশগ্রহন করে। সেখান থেকে দল বাছাই করে আঞ্চলিক পর্যায়ে এবং আন্তর্জাতিক পর্যায়ে পাঠানো  হয় চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য। প্রতি বছর সেপ্টেম্বর মাসে সাবেক মার্কিন রাষ্ট্রপতি বিল ক্লিনটন বিজয়ী দলের নাম ঘোষনা করেন। বিজয়ী দলকে ১০ লক্ষ মার্কিন ডলার পুরষ্কৃত করা হয়।

আরও খবর

শাবিপ্রবিতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

৬৪ দিন ২৩ ঘন্টা ১০ মিনিট আগে