বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ পাকিস্তানের উপর ক্ষেপেছেন রাজা বগুড়া শেরপুরে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত রামগড়ে শহিদ বীরমুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীরউত্তমের শাহাদৎবার্ষিকী পালিত কক্সবাজারসহ পাঁচ জেলায় ৪৮ ঘণ্টা চলবে না যানবাহন নানা আয়োজনে শেকৃবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন চৌদ্দগ্রামে সোনালী অতীত ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ কর্তৃক আয়োজিত ডাবল ফ্রিজ ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলাটি অনুষ্ঠিত. চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ডিজিটাল এক্সরে মেশিন উদ্বোধন বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতির হার ৮৯.৯২ শতাংশ দেশের অন্যতম স্মার্ট মান্দা উপজেলা পরিষদ গড়তে চান চেয়ারম্যান প্রার্থী সুমন উখিয়ায় মাদক কারবারির বাড়ি থেকে ভয়ংকর আইস উদ্ধার ভোটারদের দারে দারে অবিরাম ছুটে চলেছেন চেয়ারম্যান প্রার্থী ময়না ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড পেলো রাজশাহী কলেজের ২ জন জাপানে ৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্প ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট বেড়েছে লবণ উৎপাদন ; কমেছে দাম দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে শাহজালাল মোল্লা এবং তাদের পরিবারের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ শ্রীপুরে পরিকল্পিত হামলায় মা-মেয়ে আহত

মামলার স্বার্থেই প্রাথমিক আসামির সংখ্যা বেশি হয়: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে জনগণের নিরাপত্তা ও মামলার স্বার্থেই প্রাথমিকভাবে ১০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়। তবে তদন্ত করে দেওয়া চার্জশিটে এত নাম থাকে না। সোমবার জাতীয় সংসদে এ কে আব্দুল মোমেনের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

এ প্রসঙ্গে মন্ত্রী আরও বলেন, পুলিশের প্রশংসা করেছেন সংসদ সদস্য আব্দুল মোমেন। যথার্থই বলেছেন। প্রয়োজনীয় সরঞ্জাম তাদের ধীরে ধীরে সরবরাহ করছি। সেজন্য আমরা খুব তাড়াতাড়ি শনাক্ত করতে পারছি এবং তাড়াতাড়ি ব্যবস্থা নিতে পারছি।  

সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোমেনের উল্লেখ করা কতগুলো মামলার প্রসঙ্গ টেন তিনি বলেন, এসব মামলা সাধারণত হয় বিশৃঙ্খল পরিস্থিতি যখন ঘটে। যেমন আমি ২৮ অক্টোবরের কথাই বলি। হাজার হাজার মানুষ এক জায়গায় অ্যাটাক করে বসলো। আমাদের তো তাদের নাম জানা থাকে না। চিহ্নিত দুই চারজনের বিষয়ে পুলিশ জানতে পারে। তখন তাদের নামসহ ১০০ থেকে ৫০০ জনের নাম লেখে। 

তিনি বলেন, আমাদের অনেক ডিভাইস রয়েছে। আমরা এখন আধুনিক ক্যামেরা ব্যবহার করছি, ড্রোন ব্যবহার করছি। আমরা তদন্তের পর চার্জশিট দিই। তখন কিন্তু এত নাম থাকে না। যারা অভিযুক্ত, তাদের নামগুলোই যায়। প্রাথমিক অবস্থায় তা করা হয় মামলার স্বার্থেই এবং জনগণের নিরাপত্তার স্বার্থে। তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার প্রয়োজনে তা করা হয়।   

আওয়ামী লীগের ৩ মেয়াদে পুলিশে ৮৩৫৭৭ পদ সৃষ্টি: মামুনুর রশীদ কিরনের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের জনবল পর্যাপ্ত না থাকার কারণে সরকারের গত তিন মেয়াদে ৮৩ হাজার ৫৭৭টি পদ বাড়ানো হয়েছে। 

তিনি বলেন, পুলিশ জনসংখ্যার অনুপাত আগের তুলনায় কমেছে। বিভিন্ন দেশ ও মানদন্ডের তুলনায় পুলিশের জনবল বাড়ানোর কার্যক্রম চলমান রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে পুলিশের মোট মঞ্জুরিকৃত জনবল ২ লাখ ১৪ হাজার ১৭৬টি (পুলিশ পদ ২ লাখ ৩হাজার ৩৬৭টি এবং নন-পুলিশ পদ ১০৮০৯টি)। 

Tag
আরও খবর





৪২৪ কোটি টাকার তেল-গম-ডাল কিনছে সরকার

৫৮ দিন ১২ ঘন্টা ৪ মিনিট আগে