আরও ২ দিন বাড়লো ‘‌হিট অ্যালার্ট’ অষ্টমবারের মতো কমলো স্বর্ণের দাম হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার বদিউজ্জামান ফকিরের উপরে হামলা চালিয়ে থানায় ঢুকে উত্তাপ ছড়ালো ইঞ্জিনিয়ার আমিনুলের সমর্থকরা চৌদ্দগ্রামে আন্তঃজেলা অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেফতার। সাভারের আশুলিয়ায় স্ত্রী কে হত্যার দায়ে স্বামী গ্রেফতার চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক লাখাইয়ে পিপাসার্থদের পাশে পথশিশু নিকেতন ফাউন্ডেশন। অভয়নগরের তা'লীমুল কুরআন মাদ্রাসায় আল্লাহর রহমত কামনা করে দোয়া অনুষ্ঠিত ১২ কেজির সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির প্রচার-প্রচারণায় জমে উঠেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচন সারাদেশে বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অফিস

ডোমারে বর্ণাঢ্য আয়োজনে 'বাংলা নববর্ষ-১৪৩১' বরণ

আজ পহেলা বৈশাখ। বাংলা ১৪৩১ সন বরণ উপলক্ষ্যে মাতোয়ারা বাঙালি। নীলফামারীর ডোমারে 'বাংলা নববর্ষ' বরণ ও উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

রবিবার (১৪ই এপ্রিল) সকাল ১০টায় উপজেলা শহরের বাটার মোড়ে ডোমার নাট্য সমিতি গেট থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ডোমার পৌরসভা ও ডোমার নাট্য সমিতির সহযোগিতায় মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হৃদয়ে স্বাধীনতা প্রাঙ্গনে মিলিত হয়।

মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা নানান সাজে, নানান ঢঙে সমবেত হন। পরে, নতুন বাংলা বছরকে বরণ উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল আলম বিপিএএ।

এসময় আরও বক্তব্য রাখেন—ডোমার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহসীন আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরননবী, ডোমার নাট্য সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সহিদার রহমান মানিক, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম মোস্তফা, শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের সাধারণ সম্পাদক মোঃ আনজারুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক মোঃ আল-আমিন রহমান, ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ প্রমুখ।

আলোচনা শেষে 'বাংলা নববর্ষ' উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পরে, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের যৌথ পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া বৈশাখের প্রথম দিনের আয়োজনে ছিল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা ও হাডুডু প্রতিযোগিতা। যা উপভোগ করেন উপস্থিত সাধারণ দর্শকেরা।

Tag
আরও খবর
মে দিবস আসে আর যায় বাড়ে না মজুরি

১ দিন ৬ ঘন্টা ৫৮ মিনিট আগে